যুবলীগ—বিদায় বেলায় পার্থকে বুকে জড়িয়ে অঝোরে কাঁদলেন টিপু

পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে চলছিল চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন। মঞ্চের সামনের সারিতে বসেছিলেন দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ ন ম টিপু সুলতান চৌধুরী ও সাধারণ সম্পাদক পার্থ সারথী চৌধুরী।

দুই নেতার মধ্যে চলছিল দীর্ঘদিন একসঙ্গে যুবলীগের রাজনীতি করার স্মৃতিময় কথা। এক পর্যায়ে যুবলীগ থেকে বিদায় বেলায় সাধারণ সম্পাদক পার্থকে বুকে জড়িয়ে অঝোরে কাঁদলেন সভাপতি টিপু। এ সময় যুবলীগের সাধারণ সম্পাদক পার্থ সারথীকেও অঝোরে কাঁদতে দেখা যায়।

এক যুগ পর চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয় আজ শনিবার (২৮ মে)।

সম্মেলন ঘিরে অনেকটা ঝিমিয়ে পড়া দক্ষিণ জেলা যুবলীগের নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস দেখা যায়। সম্মেলন উদ্বোধন ঘোষণা করেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। উপস্থিত আছেন হুইপ সামশুল হক চৌধুরী এমপি ও কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ অন্যান্য নেতারা।

Yakub Group

আরও পড়ুন: মনোনয়ন পেলেও কর্ণফুলীর যুবলীগ নেতা বললেন, তিনি আওয়ামী লীগের প্রার্থী নন

বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগ নেতা নাসির উদ্দীন মিন্টু, দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পার্থ সারথী চৌধুরী।

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের ৫০ বছরের পথচলায় প্রথম সম্মেলনের বিদায়ী ভাষণে সভাপতি টিপু সুলতান চৌধুরী বলেন, ছাত্রলীগ যুবলীগে ৩১ বছর থাকার পর অনেকে আমাদেরকে ঠাট্টা করে বলেন, ‘আমাদের বাড়ি নেই, গাড়ী নেই’। কিন্তু আমি বলি, আমাদের রাজনীতির স্বপ্নস্বাদ পূরণ হয়েছে। বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে, যুদ্ধাপরাধের বিচার হয়েছে, মুক্তিযুদ্ধের চেতনায় ফিরে এসেছে বাংলাদেশ, আর সেই বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা।

সিএম/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm