যুবদলের সমাবেশ শেষে লাঠিচার্জ—আহত ২০, কারণ জানাল পুলিশ

নগর যুবদলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিশ। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন। তবে কাউকে আটক করেনি পুলিশ।

বৃহস্পতিবার (১০ মার্চ) দুপুর ২টার দিকে বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবন চত্বরে বিক্ষোভ সমাবেশ শেষে কাজির দেউরি মোড়ে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: কক্সবাজারে ভিন্ন স্থানে বিএনপির সংক্ষিপ্ত সমাবেশ—পুলিশি বাধায় পণ্ড

এর আগে বেলা ১২টায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবন চত্বরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা যুবদল।

সমাবেশ শেষে কাজির দেউরি মোড়ে যুবদল নেতারা জড়ো হতে থাকলে সেখানে পুলিশ তাদের লাঠিচার্জ ও ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়।

আরও পড়ুন: আনোয়ারায় বিএনপির সমাবেশ পণ্ড

এদিকে পুলিশের লাঠিচার্জে ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেন মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন দীপ্তি। তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, সমাবেশ শেষে গাড়ির জন্য নেতাকর্মীরা রাস্তায় দাঁড়িয়ে অপেক্ষা করছিল। এ সময় হঠাৎ পুলিশ এসে কিছু বুঝে উঠার আগেই লাঠিচার্জ শুরু করে। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দীন আলোকিত চট্টগ্রামকে বলেন, সমাবেশ শেষ নেতাকর্মীরা রাস্তায় দাঁড়িয়ে জটলা তৈরি করেন। এ সময় যান চলাচল বিঘ্নিত হয়। তাদের রাস্তা থেকে সরে যেতে বললেও তারা তাতে কর্ণপাত করেননি। পরে লাঠিচার্জ করে তাদের সরিয়ে দেওয়া হয়। তবে কাউকে আটক করা হয়নি।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm