ভারতের চলচ্চিত্র উৎসবে মোশাররফের ‘ডিকশনারি’

ভারতের গোয়ায় আন্তর্জাতিক চলচিত্র উৎসবে ২০টি ফিচার ফিল্ম স্থান পেয়েছে। তার মধ্যে ডিকশনারিসহ মোট পাঁচটি বাংলা ছবি থাকছে। ইন্ডিয়ান প্যানোরমা বিভাগে প্রদর্শিত হবে ডিকশনারি।

২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে ৫২তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলবে ২৮ নভেম্বর পর্যন্ত। এ উৎসবে জায়গা করে নিয়েছে মোশাররফ করিম অভিনীত ‘ডিকশনারি’সহ ৮টি বাংলা ছবি। এর মধ্যে আছে ৫টি ফিচার ফিল্ম ও ৩টি নন-ফিচার ফিল্ম।

যার মধ্যে আছে পরমব্রত চট্টোপাধ্যায়ের ‘অভিযান’, রাজদীপ পাল ও শর্মিষ্ঠা মাইতির ‘কালকক্ষ’, সত্রাবিত পালের ‘নিতান্তই সহজসরল’ ও অভিনন্দন বন্দ্যোপাধ্যায়ের ‘মানিকবাবুর মেঘ’।

আরও পড়ুন: নাটক করে ‘মামলা খেলেন’ অভিনেতা মোশাররফ করিম

নন-ফিচার ফিল্ম ক্যাটাগরিতে থাকছে অশোক বিশ্বনাথনের পরিচালনায় ‘বাদল সরকার অ্যান্ড দ্য অলটারনেটিভ থিয়েটার’, সঙ্ঘমিত্রা চৌধুরীর ‘সাঁইবাড়ি টু সন্দেশখালি’ এবং অভিজিৎ এ পালের ‘নাদ- দ্য সাউন্ড’।

টালিউডে মোশাররফ করিমের এটাই প্রথম প্রবেশ। ব্রাত্য বসু পরিচালিত ডিকশনারি মুক্তি পায় এ বছরের ফেব্রুয়ারিতে। ছবিতে মকরকান্তি চট্টোপাধ্যায় চরিত্রে অভিনয় করে ভারতের পশ্চিমবঙ্গে প্রশংসা কুড়ান মোশাররফ। এ ছবিটিতে আরও অভিনয় করেছেন আবির চট্টোপাধ্যায় ও নুসরাত জাহান।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm