মেজর সিনহা হত্যা: সাবেক ওসি প্রদীপসহ ১৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

কক্সবাজারের আলোচিত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় অভিযোগ গঠন করা হয়েছে। এ সময় মামলার মূল আসামি টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ ও পুলিশ পরিদর্শক লিয়াকত আলীসহ অভিযুক্ত ১৫ জনই আদালতে উপস্থিত ছিলেন।

রোববার (২৭ জুন) সকালে তদন্ত কর্মকর্তার দেওয়া চার্জশিট আমলে নিয়ে অভিযোগ গঠন করেন জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. ইসমাইল। এছাড়া বাদিপক্ষের সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করা হয়েছে আগামী ২৬, ২৭ ও ২৮ জুলাই।

এদিকে অভিযোগ গঠনের জন্য সকাল ১০টায় ওসি প্রদীপসহ ১৫ আসামিকে কারাগার থেকে প্রিজন ভ্যানে কঠোর নিরাপত্তায় আদালতে নেওয়া হয়। আসামিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রানা দাশগুপ্তের নেতৃত্বে ঢাকা থেকে আসা ১৫ জনের একটি আইনজীবী প্যানেল।

বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম।

প্রসঙ্গত ২০২০ সালের ১৩ ডিসেম্বর দীর্ঘ তদন্ত শেষে টেকনাফ থানার আলোচিত ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে আসামি করে চার্জশিট দেয় র‌্যাবের তদন্ত কর্মকর্তা মো. খায়রুল ইসলাম।

২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে গাড়ি তল্লাশিকে কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান।

এ ঘটনায় একই বছরের ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদি হয়ে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীকে প্রধান ও টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ নয়জন পুলিশ সদস্যকে আসামি করেন। এরপর ৬ আগস্ট প্রধান আসামি লিয়াকত আলী ও টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ৭ পুলিশ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন।

বলরাম/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm