স্বাধীনতার ৫০ বছর পরও মুক্তিযুদ্ধ নিয়ে কটাক্ষ শুনতে হয় : বেদারুল আলম চৌধুরী

মুক্তিযুদ্ধের প্রজন্ম-বৃহত্তর চট্টগ্রাম ‘জেগে থাকো বাংলাদেশ, লাখো শহীদের রক্তের শপথে’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের বিজয় দিবস উপলক্ষে সোমবার (২৭ ডিসেম্বর) নগরের দোস্ত বিল্ডিং কার্যালয়ে এ আয়োজন করা হয়।

সংগঠনের সহসভাপতি ইঞ্জিনিয়ার পলাশ বড়ুয়ার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার।

আরও পড়ুন : বোধনের আবৃত্তিসন্ধ্যা—আমাদের মুক্তিযুদ্ধ, আমাদের চেতনা

তিনি বলেন, আমাদের নতুন প্রজনন্ম এতটাই দুর্ভাগা যে, বিজয়ের ৫০ বছর পরও মহান মুক্তিযুদ্ধ নিয়ে কটাক্ষ-বিদ্রূপ শুনতে হয়। পৃথিবীর বুকে এমন আর কোনো দেশ দ্বিতীয়টি খুঁজে পাওয়া যাবে না। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শিক পথে দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন সুযোগ পেলেই মুক্তিযুদ্ধের চেতনার দুশমন ধর্মান্ধ, সাম্প্রদায়িক অপশক্তি পরিকল্পিতভাবে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে।

সাম্প্রতিক সময়ে মুক্তিযুদ্ধ নিয়ে কতিপয় রাজনীতিবিদের ‘শিশু মুক্তিযোদ্ধা’, ‘প্রথম নারী মুক্তিযোদ্ধা’ ও “একাত্তরের গণ্ডগোল’সহ বিভিন্ন উক্তিতে উদ্বেগ প্রকাশ করেন তিনি।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তি ও তাদের দোসরদের রাজনীতি চিরতরে নিষিদ্ধ করতে কঠোর আইন প্রনয়ন এখন সময়ের দাবি।

সভায় প্রধান আলোচক ছিলেন সংগঠনের সভাপতি নূরে আলম সিদ্দিকী।

আলোচনায় অংশ নেন সংগঠনের চট্টগ্রাম জেলা সভাপতি মো. কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক দীপন দাশ, মো. নাজিম উদ্দিন, মহানগর সভাপতি রাজীব চন্দ, নবী হোসেন সালাউদ্দিন, সোহেল ইকবাল, শহিদুল আলম সাইমুন, শাহাদাত টিপু, কোহিনুর আকতার, এসএম রাফি, ইয়াছিন আল উৎসব, মাঈন উদ্দিন, শাহজালাল আদর, মো. তানজিদ, তায়েফ হোসেন, মো. হাছান, আবদুল করিম ও মো. তারেক।

আলোকিত চট্টগ্রাম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm