মিরসরাইয়ে ১১ লাশ—ভাইরাল সেই ভিডিও ‘ভুয়া’!

মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরণা এলাকায় দুর্ঘটনায় মুহূর্তেই লাশ ১১ জন। মমার্ন্তিক এ দুর্ঘটনার আগমুহূর্তের একটা ভিডিও বিভিন্ন টিভি-চ্যানেল ও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার হয়েছে।

ভিডিওটিতে দেখা যায়, একটি মাইক্রেবাসে গানের সঙ্গে কয়েকজন তরুণ ঠোঁট মেলাচ্ছেন। ভিডিওটি খৈয়াছড়া ঝরনা এলাকায় ঘটে যাওয়া দুর্ঘটনার আগমুহূর্তের ভিডিও বলে প্রচার চলছে।

কিন্তু এই ভিডিওর সঙ্গে মিরসরাইয়ে ঘটে যাওয়া দুর্ঘটনার কোনো সম্পর্কই নেই! এটি নিশ্চিত করেছেন ওসমান গণি নামে এক ব্যক্তি। তিনি ওই ঘটনায় নিহত ওয়াহিদুল আলম জিসানের এলাকার বড় ভাই।

আরও পড়ুন: চোখের জলে বিদায় ১১ তরুণ, শোকে মাতম হাটহাজারীর চিকনদন্ডী

Yakub Group

ওসমান গণি আলোকিত চট্টগ্রামকে বলেন, ওই ঘটনার সঙ্গে বিভিন্ন টিভি-চ্যানেলে প্রচার হওয়া ‍ভিডিওর কোনো সম্পর্ক নেই। এটা ভুল ভিডিও। আপনারা ট্যুরের আগের ছবির সঙ্গে ভিডিওতে থাকা ছেলেদের ছবি মিলিয়ে দেখতে পারেন।

এদিকে ভাইরাল ভিডিওটিতে মাইক্রোবাসে হলুদ টি-শার্ট পরিহিত এক ছেলে রয়েছেন। ভিডিওটির সঙ্গে যে মিরসরাইয়ের দুর্ঘটনার কোনো সম্পর্ক নেই তা নিশ্চিত করেছেন হলুদ টিশার্ট পরা তরুণও। ফেসবুকে ভিডিও পোস্ট করে তিনি বলেন, ওই ভিডিওতে হলুদ টি-শার্ট পরা ছেলেটা আমি। ওই ঘটনার সাথে আমাদের করা ভিডিওর কোনো সম্পর্ক নেই।

আরও পড়ুন: চট্টগ্রামে চলন্ত ট্রেন উঠে পড়ল মাইক্রোবাসে, ১১ পর্যটক নিহত

উল্লেখ্য, গত শুক্রবার বেলা দেড়টার দিকে মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনা এলাকায় রেললাইনের লেভেল ক্রসিং পার হওয়ার সময় মহানগর প্রভাতী ট্রেনের ধাক্কায় ১১ পর্যটক নিহত হয়েছেন।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm