মিরসরাইয়ে মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলায় ফ্রি ব্লাড গ্রুপিং—ডায়াবেটিস পরীক্ষা

মিরসরাইয়ে সপ্তাহব্যাপী ‘মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী’ মেলায় ফ্রি ব্লাড গ্রুপিং ও ডায়াবেটিস পরীক্ষা করা হয়েছে। মিরসরাই প্রেসক্লাবের স্টলে এ আয়োজনে সহায়তা করে সেবা আধুনিক হাসপাতাল। উপজেলা প্রশাসনের আয়োজনে এ মেলা শেষ হবে আগামীকাল বুধবার। এদিনও থাকবে মিরসরাই প্রেসক্লাবের এমন আয়োজন।

এদিকে মঙ্গলবার (২২ মার্চ) সকাল থেকে শিক্ষার্থীদের ফ্রি ব্লাড ক্যাম্পিংয়ে ছিল উপচেপড়া ভিড়। সকাল থেকে দুপুর পর্যন্ত শত শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

আরও পড়ুন: বন্দরে জাহাজডুবি—মিরসরাইয়ের দুই নাবিক কোথায় জানে না কেউ

মিরসরাই প্রেসক্লাব সভাপতি নুরুল আলম বলেন, বর্তমান সময়ে রক্তের গ্রুপ জানা ও ডায়াবেটিক পরীক্ষা করা খুবই প্রয়োজন। প্রত্যন্ত এলাকার মানুষদের বেশিরভাগই তাদের রক্তের গ্রুপ জানে না। এছাড়া স্কুল-কলেজের অনেক শিক্ষার্থীও জানে না তাদের রক্তের গ্রুপ কি। এজন্য মেলায় রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিক পরীক্ষার ফ্রি ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে।

সেবা আধুনিক হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আবদুর রহমান বলেন, মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলায় সাধারণ মানুষকে রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিক পরীক্ষার সেবা দিতে পেরে আমরা গর্বিত। এমন মানবিক কাজে আমাদের অংশগ্রহণের সুযোগ করে দেওয়ায় মিরসরাই প্রেসক্লাব ও উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানাই।

আজিজ/আরবি

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm