মিরসরাইয়ে ভূমি অফিসের ‘বাইরের’ সেবায় সমাধান হচ্ছে দ্রুত

মিরসরাইয়ে সেবাগ্রহীতাদের সরাসরি সেবা প্রদানে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে উপজেলা ভূমি অফিস।

রোববার (২ জানুয়ারি) সকালে সরেজমিন উপজেলা ভূমি অফিসে গিয়ে বাইরে অফিস করতে দেখা গেছে ভূমি কর্মকর্তাদের।

আরও পড়ুন: পটিয়া ভূমি অফিসে ব্যতিক্রমী উদ্যোগ

ভূমি অফিস সূত্রে জানা যায়, জেলা প্রশাসকের নির্দেশে নতুন বছর থেকে সপ্তাহে একদিন অফিসের বাইরে সরাসরি সেবা দেওয়া হবে। সেবাগ্রহীতাদের হয়রানি থেকে মুক্তি দিতেই এ উদ্যোগ।

দুই মাস আগে ১১ শতক জমির নামজারীর আবেদন করা বীর মুক্তিযোদ্ধা আবু তাহের আলোকিত চট্টগ্রামকে বলেন, আমি অফিসে সরাসারি এসেও কাজটা সমাধান করতে পারিনি। বিষয়টি আজ ভূমি কর্মকর্তাকে জানানোর সঙ্গে সঙ্গেই সমাধান হয়ে গেছে। এমন কার্যক্রমের ধারাবাহিকতা বজায় রাখলে হয়রানি অনেকাংশে দূর হবে।

ব্যবসায়ী নিয়াজুল করিম করিম জানান, আমার ৯ শতক জমির নামজারীর জন্য ভূমি অফিসে ৮-৯ মাস এসেও কোনো সমাধান পাইনি। আজ সরাসরি এসে ভূমি কর্মকর্তাকে জানানোর পর আমার ফাইল তলব করে নামজারি সম্পন্ন করেন। এটি প্রশংসনীয় উদ্যোগ।

আরও পড়ুন: লোহাগাড়ায় ‘অনন্য’ উদ্যোগ—মুহূর্তেই সমাধান হলো ২০ ভূমি মালিকের সমস্যা

জানতে চাইলে মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএমএন জামিউল হিকমা আলোকিত চট্টগ্রামকে বলেন, জেলা প্রশাসকের নির্দেশে আমরা প্রতি সপ্তাহে একদিন অফিসের বাইরে অফিস করবো। আমরা সার্ভিস রিসিভারের সঙ্গে সার্ভিস প্রোভাইডের সরাসরি সংযোগ স্থাপন করতে চাচ্ছি। যাতে সেবাগ্রহীতাদের হয়রানির শিকার হতে না হয়।

তিনি আরও বলেন, জায়গা-জমির মামলা সংক্রান্ত বিষয়, নামজারি, খতিয়ানের ভুল, পরিমাপ এসব বিষয়ের মধ্যে যেসব বিষয় একদিনেই সমাধান দেওয়া সম্ভব সেগুলো সমাধান করে দেওয়া হচ্ছে। বাকি বিষয়গুলো এন্ট্রি করে দ্রুততম সময়ের মধ্যে সমাধানের চেষ্টা করা হবে।

আজিজ/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm