নৌকার আদলে মঞ্চ, বসেছে ১১০ স্টল—মিরসরাইয়ে বিজয় মেলায় শত আয়োজন

মিরসরাইয়ের ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নের জোরারগঞ্জ আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে ১০ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু হচ্ছে আজ (২২ ডিসেম্বর) থেকে। মেলা চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। মেলার বিজয় মঞ্চ থেকে এই প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরা হবে।

বুধবার দুপুর ৩টায় জোরারগঞ্জ আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে ১০ দিনব্যাপী মেলার উদ্বোধন করবেন আওয়ামী লীগের প্রেসডিয়াম সদস্য, মুক্তিযুদ্ধকালীন ১নং সেক্টরের সাব-সেক্টর কমান্ডার সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

উদযাপন পরিষদের প্রধান সমন্বয়কারী ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান রেজাউল করিম মাস্টার জানান, দীর্ঘ ১০ বছর ধরে জোরারগঞ্জ স্কুল মাঠে মুক্তিযুদ্ধের বিজয় মেলার আয়োজন করা হচ্ছে। প্রতিবারের মতো এবারও মুক্তিযুদ্ধের দুর্লভ ছবি প্রদর্শনী, স্মৃতিচারণ, মুক্তিযুদ্ধের নাটক এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

আরও পড়ুন: বিরিয়ানি নিয়ে সংঘর্ষে জড়াল আওয়ামী লীগের দুই পক্ষ, রক্তাক্ত ৩ জন হাসপাতালে

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে মুক্তিযুদ্ধের বিজয় মেলাকে ঘিরে স্থানীয় জনপ্রতিনিধি ও এখানকার মুক্তিযোদ্ধা সংসদে মুক্তিযোদ্ধারা ব্যাপক প্রস্তুতি নিতে দেখা যাচ্ছে। মেলা প্রাঙ্গণের মূল ফটকের দৃষ্টিনন্দন গেট নজর কাড়বে সবার, নৌকার আদলে তৈরি হয়েছে মঞ্চ। থাকছে অস্থায়ী স্মৃতিসৌধ ও মুক্তিযুদ্ধের স্মৃতি সংবলিত ব্যানার-পোস্টার।

আয়োজকরা জানিয়েছেন, ১০ দিনব্যাপী মেলায় থাকছে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, আলোচনা সভা, স্বাধীনতা যুদ্ধে মিরসরাই উপজেলার সব মুক্তিযোদ্ধাকে সম্মাননা ক্রেস্ট প্রদান, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলায় বসবে ১১০টি স্টল। এর মধ্যে থাকবে খাবারের দোকান, খেলনার দোকান, কসমেটিক্স আইটেম, কাপড়, আসবাবসহ অন্যান্য দোকান। এছাড়া থাকবে পুতুল নাচ, মোটরসাইকেল খেলা, নাগরদোলা ও নৌকার দোলনা।

আজিজ/এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm