মিরসরাইয়ের শত ব্যক্তি পেলেন বিনামূল্যের হেপাটাইটিস-বি টিকা

মিরসরাইয়ে মানারুল কুরআন একাডেমির উদ্যোগে ভর্তির কার্যক্রমের অংশ হিসেবে ফ্রি হেপাটাইটিস-বি ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ ডিসেম্বর) মানারুল কুরআন একাডেমির অর্থায়নে পপুলার ফার্মার সার্বিক তত্ত্বাবধানে ও সামাজিক সংগঠন মানবতার তরী সহযোগিতায় হেপাটাইটিস-বি সম্পর্কে সচেতনতামূলক সেমিনার, হেপাটাইটিস-বি পরীক্ষা ও টিকা দেওয়া হয়।

কাটাছরা ইউনিয়নের বামনসুন্দর এলাকার বাসিন্দা প্রবাসী মো. ইব্রাহীম চলতি বছরে  প্রতিষ্ঠা করেন মানারুল কুরআন একাডেমি। নতুন বছরে শিক্ষা কার্যক্রমের উদ্বোধনীতে এলাকাবাসীকের সচেতনতা করার লক্ষ্যে ফ্রি হেপাটাইটিস-বি পরীক্ষা ও টিকা প্রদান কার্যক্রম আয়োজন করা হয়।

এদিন প্রায় ২০০ জনের হেপাটাইটিস ‘বি’ পরীক্ষা ও ১০০ জনকে টিকা প্রদান করা হয়। পর্যায়ক্রমে পরে ৩ দফা টিকা দেওয়া হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানারুল কুরআন একাডেমির পরিচালক মনিরুল ইসলাম, পপুলার ফার্মাসিউটিক্যালস লিমিটেডর সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার মো. আতিকুর রহমান, প্রোডাক্ট ম্যানেজার মিনহাজ আহমেদ নাভেদ, রিজিওনাল সেলস ম্যানেজার (চট্টগ্রাম-২) মুহাম্মাদ মিজানুর রহমান, মানারুল কুরআন একাডেমির শিক্ষক মো. জিয়া উদ্দিন, হাসান হাফিজ পাভেল, কাওসার বিন আহমেদ, মানবতার তরী সংগঠনের সদস্য হোসাইন ইমাম রিগা, নিজাম উদ্দিন ভুট্টো খান, মুহাম্মদ আব্দুর রহিম, আশিকুল ঈমাম, সামসুদ্দিন ইসলাম, ইমতিয়াজ ইকরাম, হোসেন ফয়সাল, মিফতাহুল রাহাদ, তৌহিদুল রিফাত, রুবেল উদ্দিন, কাওসার উদ্দিন অনিক, মুহাম্মদ ইমরান খান মামুন প্রমুখ।

আরও পড়ুন : মিরসরাইয়ে গভীর রাতে বসতঘরে হামলা౼ভাঙচুর

মানারুল কুরআন একাডেমির পরিচালক মনিরুল ইসলাম বলেন, প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মো. ইব্রাহীমের একক প্রচেষ্টায় আজকের এই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠানের সূচনালগ্নে ভর্তি কার্যক্রমের অংশ হিসেবে এলাকাবাসীর কল্যাণে এই উদ্যোগ নেওয়া হয়েছে। সকলের সহযোগিতায় আগামীতেও এ প্রতিষ্ঠানের উদ্যোগে বিভিন্ন সামাজিক কল্যাণ মূলক কার্যক্রম অনুষ্ঠিত হবে।

একাডেমিতে প্লে থেকে ওয়ান পর্যন্ত কিডস কুরআন ডিপ্লোমা (৩ বছর) ও দ্বিতীয় শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত কিডস কুরআন গ্র্যাজুয়েশন (৪ বছর) চালু থাকবে। পাশাপাশি নূরানী, হেফজ ও সরকারি কারিকুলামও চলবে বলে জানান তিনি।

পপুলার ফার্মাসিউটিক্যালস লিমিটেডর সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার মো. আতিকুর রহমান বলেন, মানারুল কুরআন একাডেমির এ উদ্যোগ প্রশংসনীয়। হেপাটাইটিস ‘বি’ একটি মরণব্যাধি রোগ। এই রোগের কারণে মানুষ লিভার সিরোসিস ও লিভার ক্যান্সারে আক্রান্ত হয়। বাংলাদেশের প্রতিবছর ১৫ লাখ মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

আজিজ/ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm