মায়াবী এক গান ‘মানিকে মাগে’ (ভিডিওসহ)

সুরটা হৃদয় ছুঁয়ে যাওয়া। আর কণ্ঠটাও যেন মাদকতায় ভরা। সবমিলিয়ে মায়াবী এক গান ‘মানিকে মাগে’।

গানটি গেয়েছেন শ্রীলঙ্কান র‌্যাপার ইয়োহানি দিলোকা ডি সিলভা। ভাইরাল হওয়া এ গানটি শুনেছেন সাড়ে সাত কোটিরও বেশি মানুষ! শ্রীলঙ্কার ইতিহাসের সব রেকর্ড ভেঙে দিয়েছে এই গানটি।

সিংহলি ভাষায় গেয়েছেন ইয়োহানি। যারা সিংহলি ভাষা জানেন তারাই শুধু বোঝার কথা গানটি। কিন্তু গানতো আর দেশ, ভাষা মানে না। একটি গান মানুষের হৃদয়ে জায়গা করে নিতে সুরই যথেষ্ট। সুরের সেই মোহনীয়তা ভালোভাবেই ছড়িয়ে দিতে পেরেছেন ইয়োহানি।

এখন পর্যন্ত এই গানের ভিউস ৭ কোটি ৫৬ লাখ ছাড়িয়েছে। ২ কোটি ২০ লাখ জনসংখ্যার দেশ শ্রীলঙ্কায় এত বেশি ভিউস কোনো গান হয়নি। এমনকি ভারতের শীর্ষ ৫০ গানের মধ্যে এটি এখন ছয় নম্বরে। এভাবে ভিউস বাড়তে থাকলে তালিকার শীর্ষস্থান দখল করে নিতে বেশি সময় লাগবে না ২৮ বছর বয়সী এ লঙ্কান গায়িকার।

আরও পড়ুন: ক্যালিফোর্নিয়া থেকে চট্টগ্রামের গানের অনুষ্ঠান ‘সাম্পানওয়ালা’

শ্রীলঙ্কার ‘র‌্যাপ প্রিন্সেস’ খ্যাত ইয়োহানির জন্ম এক সেনা পরিবারে। বাবা সেনাবাহিনীতে চাকরি করার সুবাদে ঘুরেছেন বিভিন্ন দেশ। ছোটবেলা থেকেই গানের প্রতি মোহ ছিল তাঁর। সঙ্গে ছিল মায়ের অনুপ্রেরণা। অস্ট্রেলিয়া থেকে অ্যাকাউন্টিংয়ে মাস্টার্স করে এসে ইয়োহানি পুরোদমে মনোযোগ দেন সঙ্গীতে।

‘মানিকে মাগে’ গানটি মূলত লেখা হয়েছিল গতবছর। দুলান এআরএক্সের কথা লেখা গানটি প্রথম গেয়েছিলেন সতীসন রত্নায়ক। পরে ইয়োহানির সঙ্গেও তিনি গান গানটি। www.yohanimusic.com নামে একটি ওয়েবসাইটও আছে এ সঙ্গীতশিল্পীর।

মায়াবী এ গানটি বাংলা ও হিন্দি সংস্করণও করা হয়েছে। তবে সিংহলি ভাষার অরজিনাল ভার্সনে শুনতে চাইলে ক্লিক করুন-

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm