মালামাল রেখে ওরা দখল করল ফুটপাত, ম্যাজিস্ট্রেট দিলেন একের পর এক মামলা

রাস্তা ও ফুটপাত দখল করে মালামাল রাখায় ৮ দোকান মালিক ও ১২ ব্যক্তির বিরুদ্ধে মামলাসহ ৭২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ঝাউতলা বাজারের দুই দোকান থেকে জব্দ করা হয়েছে নিষিদ্ধ পলিথিন ব্যাগ।

বুধবার (১১ মে) সকালে নগরের জাকির হোসেন রোড, পাহাড়তলী ও চান্দগাঁও এলাকায় পৃথক অভিযান চালায় চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক)। এতে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন।

আরও পড়ুন: ফুটপাত দখল করে মামলা খেল ১০ জন, দুদোকানের পলিথিন জব্দ

চসিক জানায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে নগরের জাকির হোসেন রোড ও পাহাড়তলী ওয়ার্লেস এলাকায় রাস্তা ও ফুটপাত দখল করে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ৮ দোকান মালিকের বিরুদ্ধে মামলাসহ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

Yakub Group

একই অভিযানে পাহাড়তলী ঝাউতলা বাজারের দুটি দোকান থেকে নিষিদ্ধ পলিথিন ব্যাগ জব্দ করা হয়। এসময় পলিথিন ব্যাগ বর্জনের জন্য দোকান মালিক, কর্মচারী ও ক্রেতাদের সচেতন করা হয়।

এদিকে একইদিন অপর এক অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন। নগরের চান্দগাঁও আরাকান রোডের মৌলভী পুকুরপাড় থেকে সিঅ্যান্ডবি বালুরটাল পর্যন্ত অভিযান চালানো হয়। এ সময় রাস্তা ও ফুটপাতে নির্মাণসামগ্রী ও দোকানের মালামাল রেখে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ১২ ব্যক্তির বিরুদ্ধে মামলাসহ ৫২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আরও পড়ুন: নগরের ৩ স্পটে অভিযানে মামলা খেল ১৮ দোকান মালিক

এরপর একই আদালত চসিকের নিরাপদ খাদ্য পরিদর্শকের করা মামলায় দুই ব্যক্তিকে ১৬ হাজার টাকা জরিমানা করেন।

অভিযানে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সহায়তা করে।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm