নগরের ৩ স্পটে অভিযানে মামলা খেল ১৮ দোকান মালিক

নগরের বহদ্দারহাট কাঁচাবাজারে ব্যবসা প্রতিষ্ঠানে পলিথিন ব্যাগে পণ্য বিক্রি এবং ফুটপাত ও রাস্তা দখল করে চলাচলে প্রতিবন্ধকতার অপরাধে ১৮ দোকান মালিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। জরিমানা করা হয়েছে ৪২ হাজার টাক

এছাড়া খাদ্য পরিদর্শকের দায়ের করা মামলায় টাইগারপাস বাটালিহিল এলাকার তিনটি খাবারের দোকান মালিককে ১৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

আরও পড়ুন: কর্ণফুলী কমপ্লেক্সের ৫ দোকানের সঙ্গে মামলা খেল মালঞ্চ

সোমবার (২৮ মার্চ) সকালে নগরের বহদ্দারহাট, পাহাড়তলী ও হালিশহর এলাকায় পরিচালিত পৃথক অভিযানে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন এসব জরিমানা আদায় করেন।

চসিক সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা আরোপ সত্ত্বেও নগরের বহদ্দারহাট কাঁচাবাজারে পলিথিন ব্যাগে পণ্য বিক্রির দায়ে তিন দোকান মালিকের বিরুদ্ধে মামলাসহ ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পাহাড়তলী ও হালিশহর এলাকার পোর্ট কানেক্টিং রোডে অভিযান চালান। এ সময় ফুটপাত ও রাস্তা দখল করে দোকানের মালামালের স্তূপ করে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ১৫ দোকান মালিকের বিরুদ্ধে মামলাসহ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

আরও পড়ুন: রাস্তায় মালামাল রেখে মামলা খেল ২৫ ব্যবসায়ী

এদিকে একইদিন চসিকের নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়ের করা মামলায় টাইগারপাস বাটালিহিল এলাকায় তিনটি খাবারের দোকান মালিককে ১৫ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

অভিযানে চসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সহায়তা করে।

আরবি

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm