মামলা খেল মুন বেকারি—সাদিয়াস কিচেন

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টান্ন ও বেকারিপণ্য উৎপাদন ও বিক্রির অপরাধে মুন বেকারিকে মামলাসহ ৫০ হাজার টাকা এবং সাদিয়াস কিচেনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া একই অভিযানে ফুটপাতে ও রাস্তায় পথচারী চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ব্যবসা পরিচালনার দায়ে কাজী স্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) নগরের পতেঙ্গা থানার স্টিলমিল বাজার এলাকায় চট্টগ্রাম সিটি করপোরেশনের পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এসব জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

একইদিন কাজীর দেউরী, চকবাজার ও কর্ণফুলী বাজারে পলিথিনবিরোধী অভিযান পরিচালনা করা হয়।

আরও পড়ুন: এবার মামলা খেল ওয়েলফুড, সঙ্গে ৩ লাখ টাকা জরিমানা

পরে ডেঙ্গুসহ মশাবাহিত রোগ বৃদ্ধি পাওয়ায় এর বিস্তার রোধে ২৩ নম্বর উত্তর পাঠানটুলি ওয়ার্ডে মশক নিধন কার্যক্রম পরিদর্শন ও মনিটরিং করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, পতেঙ্গায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টিদ্রব্য ও বেকারিপণ্য উৎপাদন এবং বিক্রি করায় মুন বেকারিকে মামলাসহ ৫০ হাজার টাকা এবং সাদিয়াস কিচেনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনার দায়ে কাজী স্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আর জানান, পলিথিনমুক্ত পরিবেশবান্ধব নগর গড়ার লক্ষ্যে কাজীর দেউরী, চকবাজার ও কর্ণফুলী বাজারে পরিবেশের জন্যে ক্ষতিকর পলিথিন বর্জন করার জন্য বাজারের ব্যবসায়ী ও ক্রেতা সাধারণকে নির্দেশনা প্রদান করা হয়েছে। এছাড়া ২৩ নম্বর উত্তর পাঠানটুলি ওয়ার্ডে মশক নিধন কার্যক্রম পরিদর্শন ও মনিটরিং করা হয়েছে।

অভিযানে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সহায়তা করেন।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm