মানুষের মনে সম্প্রীতি ও প্রেম জাগায় মাইজভাণ্ডারী গান

সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারীর (ক.) ৯৩তম খোশরোজ শরীফ উপলক্ষে তন্তুজ বাঙলার উদ্যোগে সুফী গানের অ্যালবাম ‘কলির পাপীর মাহাদী’র মোড়ক উন্মোচন করা হয়েছে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে অ্যালবামটির মোড়ক উন্মোচন করা হয়।

অ্যালবামে শিল্পী মিলন আচার্য এর সুর ও সঙ্গীতায়োজনে ১০টি মাইজভাণ্ডারী গান সন্নিবেশিত করা হয়েছে।

আরও পড়ুন: মায়াবী এক গান ‘মানিকে মাগে’ (ভিডিওসহ)

Yakub Group

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট মরমী গবেষক ড. সেলিম জাহাঙ্গীর। উদ্বোধন করেন বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের আঞ্চলিক পরিচালক এসএম মোস্তফা সরোয়ার।

এতে প্রধান অতিথি ছিলেন শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্টের সচিব প্রফেসর এ ওয়াই এম জাফর। প্রধান আলোচক ছিলেন সাংবাদিক ও লোক গবেষক নাছির উদ্দিন হায়দার।

সম্মানিত অতিথি ছিলেন শিল্পী সনজিত আচার্য, ভারত-বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদ মহানগর সভাপতি নাছির আহাম্মদ খান এবং বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের সাধারণ সম্পাদক প্রণব চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন তন্তুজ বাংলার শহীদুল ইসলাম।

বক্তারা বলেন, বর্তমান সময়ে ধর্ম নিয়ে যে সাম্প্রদায়িক উগ্রতা দেখা যাচ্ছে তার বিপরীতে মাইজভাণ্ডারী গান মানুষের মনে সম্প্রীতি ও প্রেম জাগায়। মাইজভাণ্ডারী দরবার শরিফ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের এক মিলনক্ষেত্র।

আরও পড়ুন: গানে গানে মিউজিক সোসাইটির বর্ষপূর্তি

অনুষ্ঠান সঞ্চালনা করেন তাজকিয়ার সভাপতি আরেফিন রিয়াদ। শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাওলানা মুজিবুল হক। নাত পরিবেশন করেন শফিউল আজম।

শেষে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী মিলন আচার্য, শিল্পী গীতা আচার্য, শিল্পী হারুন-উর-রশীদ, শিল্পী রুম্পা দাশ, শিল্পী সুপ্রিয়া মজুমদার, শিল্পী সুধামা দাশ সুজন, শিল্পী সুকুমার দে ও শিল্পী মনি সেন।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm