মহানবীর মহান আদর্শ সবাইকে অনুসরণ করতে হবে

পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে চট্টগ্রাম মহানগরের ২৩নং উত্তর পাঠানটুলি ওয়ার্ড সমাজকল্যাণ পরিষদ আয়োজিত ওয়াজ মাহফিলে বক্তারা বলেছেন, হযরত আদম (আ.) যখন মাটিতে মিশ্রিত ছিলেন তখন আল্লাহর দরবারে শেষ নবী হিসেবে লিপিবদ্ধ ছিলেন নবী মুহাম্মদ (স.)। ঈদে মিলাদুন্নবীর অর্থ নবীর জন্মদিনের আনন্দোৎসব।

শনিবার (৩০ অক্টোবর) রাতে নগরের পশ্চিম সুপারিওয়ালাপাড়ায় এ আয়োজন করা হয়।

বক্তারা বলেন, পৃথিবীর যেকোনো মানুষের মৃত্যুই তার পরিবার, সমাজ ও দেশের জন্য বিরাট শূন্যতা সৃষ্টি করে। কিন্তু মহানবী (স.) এর মৃত্যু মানবসমাজ ও সভ্যতার কোনো পর্যায়ে শূন্যতার সৃষ্টি করেনি। যদিও তাঁর মৃত্যুর চেয়ে অধিক বেদনাদায়ক কোনো বিষয় উম্মতের জন্য হতে পারে না। তিনি প্রেরিত হয়েছিলেন সমগ্র পৃথিবীর জন্য আল্লাহর রহমত হিসেবে।

বক্তারা আরও বলেন, রাসুল (স.) যে আদর্শ দিয়ে একটি বর্বর জাতিকে আদর্শ জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন, জ্বলন্ত আগ্নেয়গিরির মতো ফুটতে থাকা একটি সমাজকে শান্তির সুশীতল ছায়াতলে এনে দিয়েছিলেন, সেই মহান আদর্শ অনুসরণ করতে হবে সকলকে।

Thai Food

আরও পড়ুন: আল্লামা সাবির শাহর নেতৃত্বে জুলুসে জনস্রোত

ওয়াজ মাহফিলে সভাপতিত্ব করেন সমাজকল্যাণ পরিষদের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মো. আব্দুর রশীদ ইসলামাবাদী। এতে প্রধান অতিথি ছিলেন আঞ্জুমানে আহমদিয়া জাহাঙ্গীরিয়া সুন্নিয়া মাদ্রাসা পরিচালনা পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা জাহাঙ্গীর আলম আল কাদেরি। প্রধান বক্তা ছিলেন নাজিরহাট কলেজের ইসলামী শিক্ষা বিভাগের অধ্যাপক মাওলানা মো. দেলোয়ার হোসেন আল কাদেরি।

ওয়াজ মাহফিলের আগে ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে আয়োজিত শিশু ও কিশোরদের মধ্যে হামদ, নাত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ পর্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য দোস্ত মোহাম্মদ।

বিশেষ অতিথি ছিলেন সুপারিওয়ালাপাড়া সমাজকল্যাণ পরিষদের যুগ্ম আহ্বায়ক হাসান ইমরান, ২৩ নম্বর পাঠানটুলি ওয়ার্ডের সাবেক কাউন্সিলর নিয়াজ মোহাম্মদ খান, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. হান্নান, সাধারণ সম্পাদক আসিফ খান, ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহ আলম, সিরাজুল ইসলাম, হাজি সাইয়েদ কোম্পানি, মুজিবুর রহমান, হারুনুর রশিদ, মসিউর রহমান, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা নাসির, সিরাজুল ইসলাম, সমাজকল্যাণ পরিষদ সভাপতি মীর মো. শাহ আলম এবং সাধারণ সম্পাদক মুসলিম উদ্দিন।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm