মধ্যরাতের অভিযানে গোলাগুলি—ভোরে পালাল পাচারকারী, ফেলে গেল ৫ কোটি টাকার মাদক

উখিয়া সীমান্ত থেকে পৃথক অভিযানে এক লাখ ৭০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসব ইয়াবার আনুমানিক মূল্য ৫ কোটি টাকা। বৃহস্পতিবার (৯ মার্চ) মধ্যরাত ও শুক্রবার (১০ মার্চ) ভোরে এসব অভিযান চালানো হয়।

সীমান্তের উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের লাল বড় পাহাড় এবং পালংখালী ইউনিয়নের পূর্ব ফাঁড়িরবিল এলাকায় এ অভিযান চালানো হয়।

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মো. মেহেদী হোসাইন কবির জানান, অভিযানে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

আরও পড়ুন: নাজিমুদ্দিনের গোয়াল ঘরে মিলল ৫ লাখ টাকার মাদক

তিনি বলেন, বৃহস্পতিবার মধ্যরাতে সীমান্তে উখিয়ার রত্নাপালং ইউনিয়নের লাল বড় পাহাড় এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান পাচারের খবরে বিজিবির রেজুপাড়া বিওপি’র একটি দল অভিযান চালায়।

এ সময় মাদক কারবারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও পাল্টা গুলি ছুঁড়ে। গোলাগুলির একপর্যায়ে মাদক কারবারীরা সঙ্গে থাকা একটি ব্যাগ মাটিতে ফেলে দিয়ে গহীন জঙ্গলের ভেতর হয়ে মিয়ানমারেরর দিকে পালিয়ে যায়। পরে ব্যাগটি খুলে পাওয়া যায় ১ লাখ ৫০ হাজার ইয়াবা। এসব ইয়াবার আনুমানিক মূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা।

আরও পড়ুন: পালাতে গিয়ে ধরা, অস্ত্র—মাদক সবই মিলল ছাত্রলীগ নেতার বাসায়

এদিকে শুক্রবার ভোররাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের পূর্ব ফাঁড়িরবিল এলাকায় পৃথক এক অভিযানে ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে।

লেফটেন্যান্ট মো. মেহেদী হোসাইন কবির বলেন, শুক্রবার ভোরে সীমান্তের উখিয়ার পালংখালী ইউনিয়নের পূর্ব ফাঁড়িরবিল এলাকায় মিয়ানমার থেকে পাচার হয়ে আসা মাদকের চালান মজুদের খবরে বিজিবির একটি দল অভিযান চালায়।

ঘটনাস্থলে পৌঁছলে বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে মাদক কারবারীদের ফেলে যাওয়া একটি ছোট বস্তার ভেতর থেকে পাওয়া যায় ২০ হাজার ইয়াবা। এসব ইয়াবার আনুমানিক মূল্য ৬০ লাখ টাকা।

এসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm