ভোগ্যপণ্যে আগুনের আঁচ টিসিবিতেও—বাড়তি দামেই বিক্রি হচ্ছে ডাল-তেল

এবার ভোগ্যপণ্যের আগুনের আঁচ লেগেছে টিসিবিতেও (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ)। বেড়েছে ডাল-তেলের দাম। কেজিতে ৫ টাকা বাড়ানো হয়েছে ডালের দাম। আর তেলের দাম বাড়ানো হয়েছে লিটারে ১০ টাকা।

বাড়তি এই দামেই আজ বুধবার (৩ নভেম্বর) থেকে ফের পণ্য বিক্রি করছে টিসিবি। এখন থেকে টিসিবির এক লিটার তেল কিনতে ১০০ টাকার বদলে গুনতে হবে ১১০ টাকা। এক কেজি মসুর ডাল কিনতে গুণতে হবে ৫৫ টাকার বদলে ৬০ টাকা।

তবে চিনির দাম আগের মতো ৫৫ টাকা এবং পেঁয়াজের দাম ৩০ টাকা থাকবে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে টিসিবি। একজন ক্রেতা টিসিবির ট্রাক থেকে সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি চিনি, দুই কেজি ডাল এবং আড়াই কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

আরও পড়ুন: টিসিবির তেল ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় জরিমানা গুনলো ৬ দোকান

Thai Food

দেশজুড়ে নগর, জেলা ও উপজেলায় ৪০০-৪৫০টি ভ্রাম্যমাণ ট্রাকে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম চলবে। শুক্রবার ছুটির দিন ছাড়া আগামী ২৮ নভেম্বর পর্যন্ত এ কার্যক্রম চালু থাকবে বলে জানিয়েছে টিসিবি।

বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে এবং স্বল্প আয়ের মানুষের সহায়তার জন্য টিসিবি ভর্তুকি মূল্যে পঞ্চম কিস্তির ভ্রাম্যমাণ ট্রাকে বিক্রি কার্যক্রম শুরু করেছে আজ থেকে।

টিসিবির ডিলারা জানিয়েছেন, টিসিবির ট্রাকে দাম বাড়লেও বাজার থেকে এখনও ৫০ টাকা কমে বিক্রি হবে সয়াবিন তেল। খোলা বাজারে প্রতি লিটার সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৬০ টাকায়।

আর মোটা মসুর ডাল বিক্রি হচ্ছে ৯০ টাকায়। টিসিবির ট্রাকে এ ডাল মিলবে ৩০ টাকা কমে।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm