‘ভুয়া এনএসআই’ কর্মকর্তাকে ধরল পুলিশ

ফটিকছড়িতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সিনিয়র কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে আটক হয়েছেন এক ব্যক্তি।

আটক ব্যক্তির নাম অমল কান্তি দাশ ভৌমিক (৫০)। তিনি কুমিল্লা জেলা সদর থানার কান্দিরপাড় এলাকার নরেন্দ্র চন্দ্র ভৌমিকের ছেলে। দীর্ঘদিন ধরে নিজেকে প্রধানমন্ত্রীর দপ্তরের এনএসআইয়ের সিনিয়র কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি করে আসছিলেন তিনি।

শুক্রবার (১ অক্টোবর) বিকালে উপজেলার বাগানবাজার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের পরিষদ থেকে পুলিশ তাঁকে আটক করে।

Thai Food

আরও পড়ুন : ওসি সেজে চাঁদাবাজি—পুলিশের ফাঁদে ধরা পড়ল ৩ চাঁদাবাজ

বাগানবাজার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. রুস্তম আলী বলেন, গত বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাতে এনএসআই কর্মকর্তা পরিচয়ে তিনি আমার কাছে আসেন। বিষয়টি আমার সন্দেহ হলে তাকে শুক্রবার সকালে আসতে বলি। আমি সেদিন রাতেই বিষয়টি এনএসআইয়ের চট্টগ্রাম কার্যালয়ে অবহিত করি। পরে তিনি সেখানে একটি হোটেলে রাতযাপন শেষে শুক্রবার সকালে এসে আমার কাছে বিভিন্ন বিষয় নিয়ে আলাপ করতে থাকেন। প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশে ইউপি নির্বাচন উপলক্ষে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহে এসেছে বলেও জানান তিনি। এ সময় আমার কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করেন। এরপর ভূজপুর থানা পুলিশ এবং এনএসআই চট্টগ্রাম অঞ্চলের কর্মকর্তারা এসে পৌঁছলে তাকে আটক করে।

ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আছহাব উদ্দিন বলেন, ‘অমল কান্তি দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রীর দপ্তরের এনএসআইয়ের কর্মকর্তা পরিচয়ে বিভিন্ন এলাকায় চাঁদাবাজি করে আসছিলেন। এমনকি বিভিন্ন এলাকা থেকে চাঁদা আদায় করেছেন বলেও স্বীকার করেছেন। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।’

আক্কাছ/ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm