ভাড়া দ্বিগুণ-তিনগুণ, রাস্তা অবরোধ করে পোশাকশ্রমিকদের বিক্ষোভ

সোমবার থেকে বন্ধ রয়েছে সকল গণপরিবহন। তারপর থেকে চাকরীজীবী মানুষের যাতায়াতে দুর্ভোগের যেন অন্ত নেই। কোথাও দ্বিগুণ, আবার কোথাও তিনগুণ রিকশা ভাড়া দিয়ে কর্মস্থল ও গন্তব্যে যেতে হচ্ছে।

যাতায়াত দুর্ভোগের কারণে নির্দিষ্ট সময়ে কাজে যোগ দিতে না পেরে ক্ষুব্ধ শতাধিক নারী ও পুরুষ পোশাকশ্রমিক সড়ক অবরোধ করেন। এ সময় বিভিন্ন দিক থেকে আসা অন্যান্য গাড়িগুলো তারা আটকে দিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এমন পরিস্থিতিতে সড়কে দেখা দেয় বিশৃঙ্খলা।

বুধবার (৩০ জুন) সকাল ৮টার দিকে নগরের টাইগারপাস মোড় এলাকায় সড়ক অবরোধ করেন পোশাকশ্রমিকরা। এ সময়ে দুর্ভোগে পড়েন অফিসাগামী মানুষেরা।

পরে পুলিশ ঘটনাস্থলে এলে পরিস্থিতি স্বাভাবিক হয় এবং বিক্ষুদ্ধ পোশাকশ্রমিকদের জন্য গাড়ির গাড়ির ব্যবস্থা করে  দিলে তারা অবরোধ তুলে নেন।

পোশাক শ্রমিকরা জানান, লকডাউনের কারণে বন্ধ করে দেওয়া হয়েছে গণপরিবহণ। কিন্তু খোলা রাখা হয়েছে সকল কারখানা। অফিস থেকেও গাড়ির ব্যবস্থা নেই। তাই প্রতিদিন কাজে আসা-যাওয়ার সমস্যায় পড়তে হচ্ছে । প্রতিদিন দ্বিগুণ ও তিনগুণ ভাড়া দিয়ে কর্মস্থলে আসা-যাওয়া কষ্টকর।

কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন বলেন, গণপরিবহণ বন্ধ থাকার কারণে পোশাক শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করেন। পরে তাদের জন্য গাড়ির ব্যবস্থা করে দিলে তারা সড়ক থেকে সরে এসে নিজ নিজ কর্মস্থলের উদ্দেশ্যে চলে যান।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm