বোয়ালখালী স্বাস্থ্য কমপ্লেক্সে দরপত্র কেড়ে নিলেন যুবলীগ নেতা

বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জমা দিতে আসা এক প্রতিষ্ঠানের দরপত্র কেড়ে নেওয়ার অভিযোগ উঠেছে যুবলীগ নেতার বিরুদ্ধে।

স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল সার্জিক্যাল সামগ্রী, ওষুধ, বিছানাপত্র, আসবাবপত্র, যন্ত্রপাতি কেমিক্যাল ও খাদ্য সরবরাহের দরপত্র জমা দেওয়ার দিন শাহীন ফার্মেসি নামের এক প্রতিষ্ঠানের দরপত্র কেড়ে নেওয়া হয়।

বুধবার (১ ডিসেম্বর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিল্লুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

তবে ঘটনার সত্যতা অস্বীকার করেন বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল করিম।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স শাহীন ফার্মেসির স্বত্ত্বাধিকারী হাসান মনছুর শাহীন।

আরও পড়ুন : ছদ্মবেশ—বাগানের কামলা সেজে ৭৪ রোহিঙ্গা এসেছে বোয়ালখালীতে

শাহীন ফার্মেসির পক্ষে গোলাম ফোরকান বলেন, ৪টি প্রতিষ্ঠানের নামে মোট ১২টি সিডিউল ক্রয় করি। আজ টেন্ডার জমা দেওয়ার নির্ধারিত তারিখ ছিল। আমি ও ম্যানেজার সাদমান সকাল সাড়ে ৯টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসি। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা যুবলীগ নেতা সায়েম ২০/৩০ জনের একটি বাহিনী নিয়ে সেখানে উপস্থিত হন। স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে আমাকে ধাক্কা মেরে আমার ম্যানেজার সাদমানের কাছ থেকে সিডিউলের ব্যাগটি কেড়ে নিয়ে যায় তারা। ফলে নির্ধারিত সময়ে দরপত্র দাখিল করতে পারিনি। এ সময় পুলিশ যুবলীগ নেতা সায়েম ও দেলোয়ারকে আটক করে থানায় নিয়ে যায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, স্বাস্থ্য বিভাগের ২০২১-২২ অর্থ বছরের এমএসআর দরপত্র দাখিলের নির্ধারিত দিন ছিল বুধবার। এ লক্ষ্যে মোট ৬৩টি সিডিউল বিক্রি হয়। এরমধ্যে জমা পড়ে ৩৪টি। মেসার্স শাহীন ফার্মেসির পক্ষ থেকে সিডিউল কেড়ে নেওয়ার লিখিত অভিযোগ পেয়ে সিসিটিভি ফুটেজ দেখে ঘটনার বিষয়ে নিশ্চিত হই। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি।

আটকদের বিষয়ে জানতে চাইলে বোয়ালখালী থানার ওসি আবদুল করিম আলোকিত চট্টগ্রামকে বলেন, এখানে টেন্ডার ছিনতাইয়ের মতো কোনো ঘটনা ঘটেনি। এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। তবে ঘটনাস্থল থেকে ২ জনকে থানায় নিয়ে আসা হয়। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

মাসুদ/ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm