বোধনের ‘কবিতায় কথা কই’র আড়াইশতম পর্বে  শতকণ্ঠ

সবার ওপর সত্য মানুষ-কেমন করে ভোলো, মরছে কেন আমার মানুষ-আওয়াজ এবার তোলো’- এ শিরোনামে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের আয়োজনে ‘কবিতায় কথা কই’ এর ২৫০তম পর্ব অনুষ্ঠিত হয়।

এবার বড় পরিসরে বোধনের শতাধিক সদস্যের আবৃত্তির মধ্যদিয়ে শুক্রবার (১২ নভেম্বর) বিকেল ৫টায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথি ছিলেন সম্মিলিত আবৃত্তি জোট সভাপতি আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, কবি ওমর কায়সার ও বাংলা একাডেমির পদকপ্রাপ্ত কবি রাশেদ রউফ।

আলোচনা অনুষ্ঠানের উপস্থাপনা করেন বোধনের সাধারণ সম্পাদক প্রণব চৌধুরী।

আরও পড়ুন : শোক দিবসে বোধনের ‘কবিতায় শোকগাথা’

Thai Food

অনুষ্ঠানে অতিথিরা বলেন, আমরা বর্তমানে ক্রান্তিকাল অতিক্রম করছি। সময়ের এই অস্থিরতা সংস্কৃতির নানা জায়গায় প্রকাশ পাচ্ছে। স্বাধীনতার ৫০ বছর পরেও মানুষ ধর্ম নিয়ে হানাহানি করছে। এটি আমাদের ব্যর্থতা। আমাদের ক্ষোভ, বিদ্রোহ, ঈর্ষা, আনন্দ-উচ্ছাসের, সম্প্রীতির সঙ্গে কবিতা যুক্ত হয়। বোধনের এই মঞ্চে যেন আজ অনেক রবীন্দ্রনাথের দেখা মিলল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের সভাপতি আবদুল হালিম দোভাষ। আবৃত্তি করেন পাবনা বাচন শৈলীর পরিচালক অম্লান অভি।

এর আগে সমবেত আবৃত্তির মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এতে শ্রুতি নাটক পরিবেশন করেন সন্দীপন সেন একা ও প্রজ্ঞা পারমিতা।

আবৃত্তিশিল্পী রমিজ বাবু, পারমিতা সেনগুপ্তা, রুদ্র ঈশিতা এবং মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে একক ও দ্বৈত আবৃত্তি পরিবেশন করেন বোধনের শতাধিক আবৃত্তিশিল্পী।

‘কবিতায় কথা কই’ বোধন সদস্যদের নিয়মিত আবৃত্তিচর্চার মঞ্চ। সদস্যরা এই মঞ্চে নিয়মিত আবৃত্তি পরিবেশন করেন।

আলোকিত চট্টগ্রাম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm