বুধবার ছুটতে তৈরি সোনার বাংলা-উদয়ন, প্রস্তুত চট্টগ্রাম মেইলও

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশে বেশ কিছুদিন বন্ধ ছিল ট্রেন চলাচল। সম্প্রতি সীমিত আকারে চলতে শুরু করে ট্রেন। বুধবার (৯ জুন) থেকে চট্টগ্রাম স্টেশন থেকে ঢাকা ও সিলেটগামী আরও তিনটি ট্রেনের চলাচলে বাধা উঠে যাচ্ছে।

বুধবার বিকেলে ঢাকার উদ্দেশে ছাড়বে আন্তঃনগর সোনার বাংলা এক্সপ্রেস। রাতে সিলেটের উদ্দেশে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস এবং ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে লোকাল ট্রেন চট্টগ্রাম মেইল।

মঙ্গলবার (৮ জুন) সন্ধ্যায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামীকাল (বুধবার) থেকে আন্তঃনগর ট্রেন সোনার বাংলা ও উদয়ন এক্সপ্রেস এবং লোকাল ট্রেন চট্টগ্রাম মেইল চলাচল করবে। ট্রেনের মোট আসনের ৫০ শতাংশ টিকিট এতদিন শুধুমাত্র অনলাইনে বিক্রি হতো। এখন কাউন্টারেও টিকিট বিক্রি শুরু হয়েছে।

তিনি আরও বলেন, ট্রেনের মোট আসনের ৫০ শতাংশ টিকিটের অর্ধেক অর্থাৎ ২৫ শতাংশ অনলাইনে এবং ২৫ শতাংশ সরাসরি কাউন্টারে বিক্রি করা হচ্ছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, সরকারি নির্দেশনা অনুযায়ী মোট আসনের ৫০ শতাংশ টিকিট বিক্রির ফলে বর্তমানে ট্রেনের ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহন করা হচ্ছে। এ কারণে চাহিদা থাকার পরও অনেক যাত্রী টিকিট পান না।

জেডএইচ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm