বীর মুক্তিযোদ্ধা গোলাম কবির তালুকদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

রাঙ্গুনিয়া উপজেলার ১০নং পদুয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক গোলাম কবির তালুকদার মারা গেছেন। বৃহস্পতিবার (১৭ মার্চ) দিনগত রাত ২টা ২০ মিনিটে নিজ বাসভবনে তিনি মারা যান।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন, সহকর্মী, গুণগ্রাহী রেখে গেছেন।

মুক্তিযোদ্ধা গোলাম কবির তালুকদার চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনের সাংসদ, তথ্য ও সম্প্রচার মন্ত্রী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপির চাচা। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১৮ মার্চ) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া সাক্ষরিত এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার পরিজন, আত্মীয়-স্বজন, সহকর্মী গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক গোলাম কবির তালুকদারের মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ একজন ত্যাগী, একনিষ্ঠ ও জনবান্ধব রাজনৈতিক নেতাকে হারাল।

এদিকে একই শোকবার্তায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও বীর মুক্তিযোদ্ধা গোলাম কবির তালুকদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আজ (শুক্রবার) পদুয়ার সুখবিলাস উচ্চ বিদ্যালয় মাঠে রাষ্ট্রীয় মর্যাদায় মরহুমের জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে এই বীর মুক্তিযোদ্ধাকে দাফন করা হবে।

এসআই/আলোকিত চট্টগ্রাম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm