বিয়েবাড়িতে ইউএনও’র হানা—বরের বাবাকে ডাবল জরিমানা

রাউজানে বাল্যবিয়ে আয়োজন করায় বর ও কনের বাবাকে জরিমানা করা হয়েছে। তবে কনের বাবার ডাবল জরিমানা করা হয় বরের বাবাকে।

শনিবার (২ সেপ্টেম্বর) বিকালে পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের জানালীহাটের নন্দন কমিনিউটি সেন্টারে এ অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোনায়েদ কবির সোহাগ। এ সময় কনের বাবকে ১০ হাজার টাকা এবং বরের বাবাকে ২০ টাকার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: ইউএনওর হস্তক্ষেপ—বন্ধ হলো বাল্যবিয়ে

Thai Food

ইউএনও জোনায়েদ কবির সোহাগ আলোকিত চট্টগ্রামকে বলেন, পূর্ব গুজরা ইউনিয়নের আধারমানিক গ্রামের ছানাউল্লাহর মেয়ে শমিরা সুলতানা মধ্যম আধারমানিক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী। গত ৯ জুলাই রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের আইলীখিল এলাকার সিরাজুল ইসলামের ছেলে প্রবাসী মো. ইকবাল নোটারি পাবলিকের মাধ্যমে হলফনামা করে বিয়ে করেন। কিন্তু বর প্রাপ্তবয়স্ক হলেও কনের এখনও ১৮ বছর পূর্ণ হয়নি ।

আরও পড়ুন: আগের বিয়েই বৈধ, ক্রিকেটার নাসির—তামিমার বিয়ে অবৈধ

তিনি আরও বলেন, আজ (শনিবার) রাউজান পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের জানালীহাটের নন্দন কমিনিউটি সেন্টারে সামাজিকভাবে বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধসহ বর ও কনের উভয়পক্ষ থেকে মুচলেকা নিয়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে না দেওয়ার এবং না করার অঙ্গীকার করেছেন উভয়পক্ষ। শর্তের ব্যতয় ঘটলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শফি/আরবি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm