মেডিসিন লিভার ডায়াবেটিস বিশেষজ্ঞ তিনি, সবই ভুয়া

চেম্বার করেন জমজম হাসপাতালে

লিভার, পরিপাকতন্ত্র, ডায়াবেটিস ও মেডিসিন বিশেষজ্ঞ তিনি। নামের পাশে রয়েছে বড় বড় সব ডিগ্রি। তবে কোনোটিই আসল নয়। এমবিবিএস পা না করেই নামের পাশে লিখছেন ডাক্তার।

দীর্ঘদিন ধরে এভাবেই রোগীদের সঙ্গে করছিলেন মো. হুমায়ুন কবির (৪০)। তবে শেষ রক্ষা হয়নি। প্রতারণার অভিযোগে ভুয়া চিকিৎসক হুমায়ন কবিরকে গ্রেপ্তার করে জরিমানা ও সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আরও পড়ুন: এমবিবিএস নন—তবু তিনি বিশেষজ্ঞ, রয়েছে বড় বড় ডিগ্রিও

বুধবার (১৬ নভেম্বর) দুপুর ১টার দিকে চকরিয়া জমজম হাসপাতালে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ জামান। এ সময় তাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া জরিমানা দিতে অপারগতা প্রকাশ করায় আরও ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

সাজাপ্রাপ্ত হুমায়ুন কবির মুন্সিগঞ্জ জেলার টরকীরচর উপজেলার টরকী ইসলামপুর এলাকার মো. দিদারুল আলমের ছেলে।

Yakub Group

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ জামান বলেন, এমবিবিএস এবং লিভার, ডায়াবেটিস বিশেষজ্ঞসহ নামের পাশে বড় বড় ডিগ্রি লাগিয়ে হুমায়ুন কবির ডাক্তার পরিচয়ে চকরিয়া জমজম হাসপাতালে রোগীদের নিয়মিত চিকিৎসা দিয়ে আসছিলেন। বিষয়টি জানতে পেরে আজ দুপুরে হাসাপাতালে অভিযান পরিচালনা করে তাকে সাজা ও জরিমানা করা হয়।

এমকেডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm