বালু তোলার নেতৃত্বে ইউপি সদস্য, দুই কৃষকের অভিযোগ পেয়ে অভিযানে গেলেন ম্যাজিস্ট্রেট

লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য মো. ইকবালের লোকজন দীর্ঘদিন ধরে খাল ও জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।

অভিযোগ পেয়ে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) গৌড়স্থান নয়া বাজারের দক্ষিণ পাশে সড়াইয়া খাল ও জমিতে অভিযান পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা।

অভিযানে ৫৫ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। এ সময় বালু উত্তোলনের সেলু মেশিন পুড়িয়ে দেওয়া হয়।

আরও পড়ুন : পাহাড়ি বালুসহ ট্রাক জব্দ, পালিয়ে গেছে চালক-হেলপার

Yakub Group

এর আগে অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়ে স্থানীয় কৃষক মু. হাসান ও আবুল কাশেম উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বলেন, পুটিবিলা ইউনিয়নের দুই কৃষকের অভিযোগের ভিত্তিতে জানতে পারি স্থানীয় ইউপি সদস্য মো. ইকবালের নেতৃত্বে সড়াইয়া খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিল। আজ সকালে অভিযান পরিচালনা করি। এ সময় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত সেলু মেশিনটি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। জব্দ করা হয় প্রায় ৫৫ হাজার ঘনফুট বালু। এই বালু নিলামে বিক্রি করে অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হবে‌।

ইউপি সদস্য মো. ইকবালের ব্যাপারে জেলা প্রশাসক বরাবর প্রতিবেদন পাঠানো হবে। অভিযোগ প্রমাণিত হলে ইউপি সদস্য পদ বাতিল হতে পারে বলে জানান তিনি।

সাত্তার/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm