বাধা পেরিয়ে বুলডোজার গুঁড়িয়ে দিল আগ্রাবাদে কবরস্থানে নির্মিত ভবন

নগরের আগ্রাবাদে কবরস্থানের জায়গা দখল করে অবৈধভাবে নির্মিত ভবন গুঁড়িয়ে দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।

মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল ১০টায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমিনা আফরোজ চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

সিডিএ সূত্রে জানা গেছে, আগ্রাবাদ সিডিএ কর্ণফুলী মার্কেটের সামনে উদ্ধার করা ৩ কাটার জায়গাটি দীর্ঘদিন ধরে স্থানীয়রা কবরস্থান হিসেবে ব্যবহার করে আসছিল। কিন্তু একটি পক্ষ জায়গাটির মালিক দাবি করে জোরপূর্বক দখল করে ভবন নির্মাণ করেন। পরে স্থানীয়রা কবরস্থানের জায়গা দখলের বিষয়টি সিডিএ’কে অভিযোগ করেন। অভিযোগের সত্যতা যাচাই করে অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য ভবন মালিককে ১০ বারেরও বেশি নোটিশ প্রদান করা হয়। কিন্তু নোটিশ পাওয়ার পরও ভবন মালিক অবৈধ স্থাপনা উচ্ছেদ না করায় শেষ পর্যন্ত বিষয়টি দুর্নীতি দমন কমিশন (দুদক) পর্যন্ত গড়ায়। পরে গত ৩ আগস্ট বিষয়টি দুদক-এর গণশুনানিতে ওঠলে দুদক কমিশনার ক্ষুব্ধ হয়ে এক সপ্তাহের মধ্যে কবরস্থান থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে নির্দেশ দেন।

স্থানীয়রা জানান, আমাদের কবরস্থানের জায়গাটি দখলমুক্ত করে দেওয়ার জন্য দুদক ও সিডিএ’কে ধন্যবাদ জানায়। এটি আমাদের দীর্ঘদিনের পুরোনো কবরস্থান ছিল। কিন্তু কিছু মানুষ রূপের অমানুষ অবৈধভাবে কবরস্থানে জায়গাটি দখল করে মানুষের কবরের ওপর ভবন নির্মাণ করেছিল। শেষমেশ এই অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়ে আমাদের কবরস্থান আমাদের মাঝে ফিরিয়ে দেওয়ায় আমরা অনেক খুশি।

বিষয়টি নিশ্চিত করে সিডিএ’র পেশকার ফয়েজ আহমদ জানান, সকালে আগ্রাবাদে কবরস্থানের ওপর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ করার আগে ভবনের মালিক দাবি করা এক নারী আমাদের কাজে বাধা দেয়। বাধা উপেক্ষা করে সফলভাবে উচ্ছেদ অভিযান সম্পন্ন করা হয়।

Yakub Group

তিনি আরও বলেন, ভবন মালিককে কবরস্থানের ওপর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য গত এক সপ্তাহ আগেও নোটিশ করা হয়। কিন্তু তারা স্থাপনা সরিয়ে না নেওয়ায় আজকে ভবনটি গুঁড়িয়ে দেওয়া হয়। এতে এলাকাবাসী অনেক খুশি।

এএইচ/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm