বাংলাদেশ-ভারতের বন্ধুত্বের সম্পর্ক আজীবন থাকবে : ড. রাজীব রঞ্জন

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার ড. রাজীব রঞ্জন বলেছেন, স্বামী বিবেকানন্দের জীবনদর্শন বর্তমান সময়ে খুবই প্রাসঙ্গিক হয়ে উঠেছে। বিশেষ করে যুবসমাজের মধ্যে বিবেকানন্দের আদর্শ প্রচার ও প্রসার একান্ত জরুরি। কারণ যুবনায়ক বিবেকানন্দ বলেছেন, বিভেদ নয়, সহায়তা। বিনাশ নয়, পরস্পরের ভাবগ্রহণ। মতবিরোধ নয়, সমন্বয় ও শান্তি। স্বামী বিবেকানন্দ পৃথিবীর সকল যুবকদের অনুপ্রানিত করেছে। আজকের এই দিনে আমি আনোয়ারায় আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

শনিবার (১৪ জানুয়ারি) শ্রীশ্রী স্বামী বিবেকানন্দের ১৬১তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরৈকোড়া পাটনীকোটা স্বামী বিবেকানন্দ যুব পরিষদ আনোয়ারার একটি আশ্রমে এ আয়োজন করে।

বাংলাদেশ ও ভারতের সম্পর্কের কথা উল্লেখ করে ড. রাজীব রঞ্জন বলেন, স্বাধীনতাযুদ্ধ শুরুর পর থেকে বাংলাদেশের পাশে ছিল ভারত। সেই থেকে আজ পর্যন্ত সেটি বিদ্যমান রয়েছে। এই বন্ধুত্বসুলভ সম্পর্ক আজীবন থাকবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

বিবেকানন্দ যুব পরিষদ সভাপতি অ্যাড. জুয়েল দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদব কালাচাঁদ ভট্টাচার্য সীমান্তের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য এসএম আলমগীর চৌধুরী, স্বপন দাশগুপ্ত, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পদক দেবদুলাল ভৌমিক, রামকৃষ্ণ মিশন সভাপতি প্রকৌশলী স্বপন কান্তি দাশ, উপজেলা প্রকৌশলী তসলিমা জাহান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুল হক বাবুল, আনোয়ার থানার তদন্ত কর্মকর্তা আতাউল হক চৌধুরী ও রামকৃষ্ণ আশ্রমের সাধারণ সম্পাদক বাবুল ঘোষ বাবুন।

শেষে কৃতী শিক্ষার্থীদের ক্রেস্ট ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

Yakub Group

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm