ঋষিমঠ এএসপি দারোগার ঘর—কোনোটিই বাঁচল না চোরের খপ্পর থেকে

বাঁশখালী উপজেলা সদর থানার সামনে ৫ স্থানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে।

সোমবার (৪ অক্টোবর) চোরের দল এক রাতে থানা থেকে মাত্র ২০ ফুট দূরে সাবেক অতিরিক্ত পুলিশ সুপার (এসপি) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তীর বাড়ি, বাঁশখালী থানার দুই এসআই মং চাকমা ও লিটন চাকমার ভাড়া বাসা, বিতুল সওদাগরের মুদির দোকান এবং শ্রীশ্রী অদ্বৈতানন্দ ঋষিমঠ ও মিশনে চুরি করেছে। এ সময় তারা ১৪ লাখ টাকা, ৭ ভরি স্বর্ণসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল নিয়ে গেছে।

সাবেক পুলিশ সুপার নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী থানায় এজাহার দিয়েছেন। অভিযোগ করেছেন ঋষিমঠের উপাধ্যক্ষ রামানন্দ পুরী মহারাজও।

থানার দুই এসআই জানান, চুরির সময় তারা বাসায় ছিলেন না। তালা মেরে রাতে তারা প্রতিদিনের মতো থানার নিয়মিত টহলে ব্যস্ত ছিলেন। তালা কেটে চোরের দল চুরি করেছে।

জানা গেছে, ৫ জায়গায় চুরির ঘটনায় নগদ ১৪ লাখ টাকা, ৭ ভরি স্বর্ণালঙ্কারসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল চুরি করেছে চোরের দল। ঘটনাস্থলে বড় লোহার রড, তালা কাটার মেশিন ও খন্তা ফেলে গেছে চোররা।

আরও পড়ুন : ‘চোর নয় মহাচোর’—ক্রেতা সেজে চুরি, পুলিশের জালে আটকাল ৬ চোর

স্থানীয়দের অভিযোগ, চোরের দল প্রতিদিন থানায় যাতায়াত করে। থানার সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে প্রতিদিন থানায় অহেতুক ঘোরাফেরা করা ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করলেই চুরির রহস্য উন্মোচিত হতে পারে। দীর্ঘ ৩৬ বছর ধরে থাকা অবসরপ্রাপ্ত এক পুলিশ কনস্টেবলের মাধ্যমে থানায় ওদের যোগাযোগ ও সখ্যতা গড়ে উঠেছে। পুলিশের প্রতিদিনের ডিউটি রোস্টার ফাঁস হওয়ায় চোরের দল কৌশলে চুরি সংঘটিত করে আসছে দীর্ঘদিন ধরে।

সাবেক পুলিশ সুপার নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, আমরা বাড়িতে থাকি না। চট্টগ্রাম শহরে থাকি। থানার সামনেই বাড়ি। চোরের দল আমাদের ঘরে থাকা নগদ আড়াই লাখ টাকা, ৫ ভরি স্বর্ণালঙ্কারসহ অন্যান্য মালামাল নিয়ে গেছে। বিভিন্ন স্থানে ভাঙচুর করেছে। আমি অজ্ঞাতদের বিরুদ্ধে থানায় এজাহার দিয়েছি।

শ্রীশ্রী অদ্বৈতানন্দ ঋষিমঠ ও মিশনের উপাধ্যক্ষ রামানন্দ পুরী মহারাজ বলেন, আশ্রমের দ্বিতীয় তলার আলমিরা ভেঙে নগদ ৫ লাখ টাকা ও ৫ ভরি স্বর্ণলঙ্কার নিয়ে গেছে। এরপর চোরের দল সিসিটিভি ক্যামরার ডিভিডি মেশিনটিও নিয়ে গেছে। স্থানীয় চিহ্নিত চোরের দল এ কাজ করেছে।

বাঁশখালী থানার এসআই মো. আক্তার হোসাইন বলেন, চুরির ঘটনাগুলো খুবই জোরালোভাবে তদন্ত করা হচ্ছে। চোরের দলের কেউই রেহাই পাবে না।

উজ্জ্বল/ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm