বঙ্গবন্ধু বাংলাদেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়ার স্বপ্ন দেখেছিল—নওফেল

চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে বুধবার (৭ জুলাই) সাক্ষাৎ করেছেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদ নবনির্বাচিত সভাপতি-সাধারণ।

সাক্ষাৎপরবর্তী মতবিনিময় সভায় ব্যারিস্টার নওফেল বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখেছিলেন। যা বাস্তবায়ন করেছেন তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিছু সাম্প্রদায়িক গোষ্ঠী আছে যারা সবসময় এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে অরাজক পরিস্থিতি তৈরি করতে চায়। তাই সকল ধর্ম ও দেশের মানুষদের এই গোষ্ঠীকে নজরদারিতে রাখতে হবে। যাতে তারা কোনো গুজব বা অপপ্রচার চালিয়ে সহিংসতা সৃষ্টি করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে না পারে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মহানগর পূজা উদযাপন পরিষদের নবনির্বাচিত সভাপতি লায়ন আশীষ ভট্টাচার্য, সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, সাবেক সভাপতি সাধন ধর, অরবিন্দ পাল অরুন, বিদায়ী সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার, বিদায়ী সাধারণ সম্পাদক শ্রীপ্রকাশ দাশ অসিত, চট্টগ্রাম  শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক অর্পণ কান্তি ব্যানার্জী, রানা বিশ্বাস, সুমন দেবনাথ, রত্নাকর দাশ টুনু।

মতবিনিময় সভা শেষে নবনির্বাচিত নেতৃবৃন্দ শিক্ষা উপমন্ত্রীর সঙ্গে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm