বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে মহসিন কলেজের আয়োজন

নানা আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ শাখা ছাত্রলীগ।

সোমবার (১০ জানুয়ারি) সকালে সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় কর্মসূচির। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

বাদ জোহর খতমে কুরআন ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

আরও পড়ুন: বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিল বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা

শ্রদ্ধা নিবেদন শেষে মহসিন কলেজ ছাত্রলীগের ছাত্রপ্রতিনিধি আনোয়ার পলাশ বলেন, আজকের দিনে স্বাধীন বাংলার নতুন সূর্যালোকে সূর্যের মতো চিরভাস্বর-উজ্জ্বল মহান নেতা ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফিরে আসেন তার প্রিয় মাতৃভূমি বাংলাদেশে।

তিনি আরও বলেন, প্রিয় নেতাকে ফিরে পেয়ে সেদিন সাড়ে সাত কোটি বাঙালি আনন্দাশ্রুতে সিক্ত হয়ে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু ধ্বনিতে প্রকম্পিত করে তোলে বাংলার আকাশ-বাতাস। সেদিন শেখ মুজিবুর রহমান সোহরাওয়ার্দী উদ্যানে দাঁড়িয়ে তার ঐতিহাসিক বক্তৃতায় বলেছিলেন, ‘যে মাটিকে আমি এত ভালোবাসি, যে মানুষকে আমি এত ভালোবাসি, যে জাতিকে আমি এত ভালোবাসি, আমি জানতাম না সে বাংলায় আমি যেতে পারবো কিনা। আজ আমি বাংলায় ফিরে এসেছি বাংলার ভাইয়েদের কাছে, মায়েদের কাছে, বোনদের কাছে। বাংলা আমার স্বাধীন, বাংলাদেশ আজ স্বাধীন।

কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এমইউ সোহেল, আনোয়ারুল আজিম শাহিন, নাজিম উদ্দিন, আবদুস সোবহান, এমএ মনির, মো. শাহারিয়ার হোসেন, এসএম সাইফুল, মো. ফারহান খান, আল মাহমুদ, রবিউল হাসান, আনিকা সুলতানা, লায়লা সিকদার লিপি, আরিফুল ইসলাম, এইচএম জাহিদ, আমিনুল ইসলাম রাকিব, খালিদ বিন ওয়ালিদ ,আবির হোসেন, মনির, মহিউদ্দিন মহিম, ইরফানুল হক, তারিবুন চৌধুরী, জালাল উদ্দিন জোবায়ের, মহসিন খান ও শেখ আবদুল আজিজ।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm