বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শোককে শক্তিতে পরিণত করার আহ্বান আ জ ম নাছিরের

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, বাঙালি জাতির ইতিহাসে ১৫ আগস্ট এক কলঙ্কজনক অধ্যায়। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের নির্মম বুলেটের আঘাতে ধানমণ্ডির নিজ বাসভবনে শাহাদাত বরণ করেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে সারাজীবন সংগ্রাম করে গেছেন। ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল তার স্বপ্ন।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে ওয়াসা ভবনের কনফারেন্স রুমে শোকসভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এ আয়োজন করে চট্টগ্রাম ওয়াসা শ্রমিক কর্মচারী ইউনিয়ন।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর উত্তরাধিকার—আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতেই ২১ আগস্টের গ্রেনেড হামলা

জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করার আহ্বান জানিয়ে আ জ ম নাছির বলেন, বঙ্গবন্ধুর আত্মত্যাগের মহিমা এবং দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ আমাদের কর্মের মাধ্যমে প্রতিফলিত করে সকলে মিলেমিশে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে হবে। জাতীয় শোক দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহনগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী বলেন, ১৫ই আগস্ট আমাদের শোকের দিন। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করে যুদ্ধবিধ্বস্ত এই দেশকে সোনার বাংলা গড়ার সংগ্রামে আত্মনিয়োগ করেন তখনই স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী ঘাতকচক্র জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করে। এ হত্যাকাণ্ডের মধ্যদিয়ে তারা বাঙালির ঐতিহ্য, সংস্কৃতি, কৃষ্টি ও অগ্রযাত্রাকে স্তব্ধ করার অপপ্রয়াস চালায়।

Yakub Group

ওয়াসা শ্রমিক কর্মচারী ইউনিয়ন সভাপতি মো. এনায়েত উল্ল্যাহর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা শফর আলী, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে ফজলুল্লাহ, মহানগর আওয়ামী লীগের সদস্য বেলাল আহমেদ, মো. ঈসা, ওয়াসা শ্রমিক কর্মচারী ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহাজান, সহসভাপতি মীর লোকমান, সহসাধারণ সম্পাদক খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক মো. রুহুল আমিন, অর্থ সম্পাদক ইলিয়াস, প্রচার সম্পাদক এসকান্দর, দপ্তর সম্পাদক অরুণ ঘোষ, ক্রীড়া সম্পাদক মাহবুব, আনোয়ার, মহরম, ফরহাদ রেজোয়ান, জাকারিয়া, কামরুল, শহিদুল ইসলাম খান ও শিবাঙ্কর।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm