বঙ্গবন্ধুর বাংলায় কোনো সংখ্যালঘু নেই, সবাই বাঙালি : ওয়াসিকা আয়শা খান

আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক এবং বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, বঙ্গবন্ধুর বাংলায় কোনো সংখ্যালঘু নেই, সবাই বাঙালি।

তিনি বলেন, সাম্প্রদায়িকতার সুর তুলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করবেন না। বঙ্গবন্ধু বলেছেন, এদেশে সংখ্যালঘু বলতে কোনো সম্প্রদায় থাকবে না, আমরা সবাই বাঙালি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে বড় মেগা প্রকল্পের উন্নয়নকাজ চলছে। আমার প্রয়াত পিতা আনোয়ারার মাটি ও মানুষকে তাঁর জীবনের চেয়ে বেশি ভালোবাসতেন। তিনি নিজের সুবিধার জন্য রাজনীতি করেননি, রাজনীতি করেছেন দেশের মানুষের জন্য। উনার কাছ থেকে শিখেছি, রাজনীতি আর জনগণের সেবা কিভাবে করতে হয়। দেশের উন্নয়নে কোনো ভেদাভেদ থাকতে পারে না।

আরও পড়ুন : বজ্রপাত—আনোয়ারায় ঝলসে গেল কিশোরের শরীর, টেকনাফেও প্রাণহানি পানের বরজে

বুধবার (১০ নভেম্বর) বিকালে আনোয়ারার বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ সরকারহাটে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার গৃহহীনদের ঘর হস্তান্তর উপলক্ষে এ আয়োজন করা হয়। এদিন দুই কোটি টাকার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডেরও উদ্বোধন করা হয়।

Thai Food

উদ্বোধনী অনুষ্ঠানে দক্ষিণ জেলা তাঁতী লীগের যুগ্ম আহ্বায়ক ও স্থানীয় ইউপি সদস্য আজিজুল হক আজিজের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বারখাইন ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল গফ্ফার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বশর, আওয়ামী লীগ নেতা স্বপন ধর, সাবেক চেয়ারম্যান শহীদুল ইসলাম শহিদ, উপজেলা শ্রমিক লীগের সহসভাপতি শফিকুর রহমান শফিক ও দক্ষিণ জেলা তাঁতী লীগের যুগ্ম আহ্বায়ক মো. জসিম।

আরও পড়ুন: চট্টগ্রাম আদালত ভবনে ১২ ফুটের বঙ্গবন্ধুর ম্যুরাল

অনুষ্ঠান শেষে ওয়াসিকা আয়শা খান ২০টি গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করেন। এছাড়া তিনি ১৬টি গ্রামীণ সড়ক, ২টি কমিউনিটি ক্লিনিকের ওয়াশ ব্লক, মসজিদ-মন্দিরের জন্য ৭টি গভীর নলকূপ, ২টি কালভার্ট এবং কবরস্থানের গাইড ওয়ালসহ প্রায় ২ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

ইমরান/ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm