বঙ্গবন্ধুর ছন্দময় ভাষণ ছিল প্রাণস্পর্শী

ঐতিহাসিক মার্চের ভাষণ ‘বিশ্ব ঐতিহ্যের অমূল্য দলিল’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ মার্চ) ৩১ নম্বর আলকরণ ওয়ার্ড ছাত্রলীগ সংগঠন কার্যালয়ে এ সভার আয়োজন করে।

আবদুল গফুর সাজুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন কোতোয়ালী থানা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক তারেক ইমতিয়াজ ইমতু।

আরও পড়ুন: এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম—ঐতিহাসিক ৭ মার্চ আজ, বঙ্গবন্ধুকে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

এতে বিশেষ অতিথি ছিলেন সিটি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ আলম ইমন, ইসলামিয়া কলেজ ছাত্রলীগের সাবেক সহসভাপতি আব্বাস রানা, নগর স্বেচ্ছাসেবকলীগ নেতা সোহেল আলম হিরু ও আলকরণ ওয়ার্ড যুবলীগ নেতা মু. রবিউল হোসাইন।

Yakub Group

আদিত্য দাশ জয়ের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন প্রকৌশলী সবুজ চৌধুরী, ছাত্রলীগ নেতা নিঝুম পারিয়াল রাজ, নিলয় চৌধুরী শুভ, মাকসুদ আলম ইমন, তামজিদ জাহেদ, নাসিরুল আলম সুমন, রাজেশ চৌধুরী, মো. সাকিব ও প্রিতম তালুকদার।

আরও পড়ুন: বঙ্গবন্ধু শিল্পনগরে ৫০০ একর জমিজুড়ে হবে ‘গার্মেন্ট পল্লী’

সভায় প্রধান অতিথি তারেক ইমতিয়াজ ইমতু বলেন, বিশ্বের সেরা ভাষণের ইতিহাসে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ব্যতিক্রমী ও অনন্য। বঙ্গবন্ধু অত্যন্ত সুচারুভাবে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। ছন্দময় তার সেই ভাষণ ছিল প্রাণস্পর্শী। তার উচ্চারিত প্রতিটি শব্দ ছিল উদ্দীপনাময়। বঙ্গবন্ধুর এই দৃপ্ত ভাষণ সারাবাংলার মানুষ, রাজনৈতিক নেতাকর্মী, ইপিআর, পুলিশ এবং বেঙ্গল রেজিমেন্টের সদস্যদের কাছে স্বাধীনতার সবুজ সংকেত হিসেবে প্রতিভাত হয়েছিল।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm