বকেয়া বেতন দাবিতে বায়েজিদে রাস্তা অবরোধ, মঙ্গলবারেই পরিশোধের প্রতিশ্রুতি কর্তৃপক্ষের

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ফ্রাংক গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান আনোয়ারা ড্রেস মেকার লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা।

সোমবার (২৩ মে) দুপুরের দিকে নগরের পূর্ব নাসিরাবাদ এলাকার বায়েজিদ বোস্তামি সড়ক অবরোধ করে কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। এসময় বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। দেখা দেয় তীব্র যানজট। পরে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে খুলশী থানা পুলিশ।

এর আগে ২০২০ সালের ১৮ এপ্রিল বেতনের দাবিতে নগরের আগ্রাবাদ মোড়ের রাস্তায় নেমে বিক্ষোভ করেন একই গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ফ্রাংক অ্যাপারেল লিমিটেডের শ্রমিকরা।

আরও পড়ুন : ফ্যাক্টরীতে তালা—১৫০০ শ্রমিকের মাথায় হাত, বেতন দিচ্ছে না পদ্মা ওয়্যারস

Yakub Group

এদিকে দুবছরের ব্যবধানে আজ (সোমবার) ফ্রাংক গ্রুপের আরেক অঙ্গ প্রতিষ্ঠান আনোয়ারা ড্রেস মেকার লিমিটেডের শ্রমিকেরা বেতনের দাবিতে বিক্ষোভ করে সড়ক অবরোধ করেন।

এ বিষয়ে আন্দোলনরত শ্রমিক মো. ইদ্রিস আলোকিত চট্টগ্রামকে বলেন, বিভিন্ন সময় কারখানায় বেতন নিয়ে হয়রানি করে আসছে মালিকপক্ষ। গত এপ্রিলে আমাদেরকে অর্ধেক বেতন দিয়ে বাকি অর্ধেক বেতন বকেয়া রেখে দেওয়া হয়। বর্তমানে মে মাস শেষের দিকে হলেও বর্তমান মাসের বেতনসহ আগের অর্ধমাসের বকেয়া বেতন পরিশোধে গড়িমসি শুরু করে কর্তৃপক্ষ। সময়মতো বেতন না পেলে আমরা চলব কীভাবে? তাই বাধ্য হয়ে সবাই রাস্তায় নেমে এসেছি ।

যোগাযোগ করা হলে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা আলোকিত চট্টগ্রামকে বলেন, আনোয়ারা ড্রেস মেকার পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে রাস্তায় নেমে বিক্ষোভ করলে সড়কের উভয়পাশে যানজট তৈরি হয়। এই প্রতিষ্ঠানের শ্রমিকদের অর্ধেক মাসের বেতন বকেয়া ছিল। এ বিষয়ে মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আগামীকালের (মঙ্গলবার) মধ্যেই বকেয়া বেতন পরিশোধের প্রতিশ্রুতি দিয়েছেন মালিকপক্ষ।

আইজেএন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm