ফ্যানে ঝুলছিল প্রবাসীর স্ত্রী౼হাতে চিরকুট

মিরসরাইয়ে মাহমুদা আক্তার (২১) নামে এক গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে জোরারগঞ্জ থানা পুলিশ। এ সময় তার হাতে ‘মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’ লেখা একটি চিরকুট পাওয়া যায়।

শনিবার (২০ নভেম্বর) উপজেলার ৮ নম্বর দুর্গাপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের জনার্দ্দনপুর গ্রামের ছাদেক রহমানের বাড়িতে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: শিক্ষিকা স্ত্রীকে খুন করে ফাঁসিতে ঝুলতে হবে রিন্টুকে

নিহত মাহমুদা আক্তার (২১) একই বাড়ির প্রবাসী মঈনুল ইসলাম রাসেলের স্ত্রী। তাদের ঘরে ৭ বছরের এক কন্যাসন্তান রয়েছে।

মঈনুল ইসলাম রাসেলের চাচাত ভাই সোহাগ জানান, রাসেল ঢাকার গাজীপুরের একটি কারখানায় চাকরি করার সময় মাহমুদাকে পছন্দ করে বিয়ে করেন। পরে মঈনুল স্ত্রীকে নিয়ে গ্রামের বাড়িতে উঠেন। বিয়ের কিছুদিন পর মঈনুল বিদেশ চলে যায়। এরপর স্ত্রী ও মেয়ে ঘরে একা থাকত৷ আজ (শনিবার) সকালে মেয়েকে স্কুলে দিয়ে আসার পর ঘরের ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন মাহমুদা। পরে বাড়ির লোকজন দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। মাহমুদার হাতে মৃত্যুর জন্য কেউ দায়ী নয় লেখা একটি চিরকুট ছিল।

আরও পড়ুন: স্ত্রীকে খুন করে নিজের পেটেও ছুরি চালাল স্বামী

স্থানীয় ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সুজাউল হক নিজামী বলেন, মঈনুল ইসলাম রাসেলের বাবা-মা দুজনই মারা গেছেন। তার বড় ভাই চাকরির কারণে দাউদকান্দি থাকতেন, বোনও বিবাহিত। মঈনুল হোসেন দেশে আসার উদ্দেশ্যে শুক্রবার রাতে প্রবাস থেকে রওয়ানা দেয়। আজ (শনিবার) সকাল ১০টায় ঢাকা বিমানবন্দরে এবং সন্ধ্যা ৬টায় জোরারগঞ্জ থানায় এসে পৌঁছে। তার স্ত্রীর মৃত্যুর খবর শুনে থানায় খবর দিলে পুলিশ বিকাল ৪টায় লাশ উদ্ধার করে নিয়ে যায়।

জোরারগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) জসিম উদ্দিন আলোকিত চট্টগ্রামকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহত গৃহবধূর লাশ উদ্ধার করা হয়। এসময় লাশের সাথে হাতে লিখা একটা চিরকুট পাওয়া যায়। চিরকুটে মৃত্যুর জন্য কেউ দায়ী নয় এবং তার মায়ের সাথে অভিমানের কিছু কথা উল্লখ আছে। প্রাথমিকভাবে ধারণা করছি পারিবারিক কলহের কারণে আত্মহত্যা করতে পারেন। লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আজিজ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!