‘ফেসবুকে প্রেম-টু-বিয়ে’, চট্টগ্রামে এসে খুলনার যুবক খুন

ফেসবুকে পরিচয়ের সূত্রপাত। পরিচয় পরিণত হয় প্রেমে। সেই প্রেমের টানে চট্টগ্রামের এক গৃহবধূ ও দুই সন্তানের জননী প্রবাসী স্বামীর ঘর ছেড়ে পালিয়ে যান।

খুলনার বাসিন্দা প্রেমিক যুবকের সঙ্গে শুরু হয় সংসার। তবে সেই সংসার আর বেশিদূর এগোয়নি। চট্টগ্রামে লাশ হতে হলো খুলনার সেই প্রেমিক যুবককে।

মঙ্গলবার (৩ আগস্ট) বিকাল ৫টার দিকে হাটহাজারীর ধলই ইউনিয়নের মুনিয়াপুকুর পাড় এলাকার এনায়েতপুর বাজারে দিদারুল আলমের মার্কেটের তৃতীয় তলার ভাড়া বাসা থেকে পুলিশ ওই যুবকের লাশ উদ্ধার করে। তবে তখন বাসায় ছিলেন না তার প্রেমিকা বধূ।

নিহত ওই যুবকের নাম সবুজ বিশ্বাস (২৬)। তিনি খুলনার তেরোখাদা উপজেলার বারাসাত ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড পূর্ব কাটেঙ্গা এলাকার আবদুল হান্নান বিশ্বাসের ছেলে। তার পরিবারের বসবাস ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের খিলগাঁও সি-ব্লকে।

খোঁজ নিয়ে জানা গেছে, নিহত সবুজ জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ শেষ করে বছরখানের আগে একটি বেসরকারি প্রাইভেট ব্যাংকে যোগ দেন।

গৃহবধূর বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলার গহিরা নোয়াজিশপুরে।

ওই গৃহবধূ জানান, ১১ মাস আগে ফেসবুকে সবুজ বিশ্বাসের সঙ্গে তাঁর পরিচয় হয়। এরই সূত্রধরে প্রথম স্বামীর সঙ্গে সংসার করা অবস্থায় পরকীয়ায় জড়িয়ে পড়েন তিনি। এরপর দুই ছেলেমেয়েকে নিয়ে তিনি ঢাকায় গিয়ে সবুজের সঙ্গে সংসার শুরু করেন। এরপর গত ২৮ জুন তারা ঢাকা থেকে এসে চট্টগ্রামের হাটহাজারীর মুনিয়া পুকুরপাড় এলাকায় একটি ভাড়া বাসায় উঠেন।

গৃহবধূ আরও জানান, সংসার করলেও তাদের নিকাহনামা নিবন্ধন না করায় এ নিয়ে সবুজের সঙ্গে তাঁর একাধিকবার ঝগড়া হয়। ঝগড়ার কারণে গত ২৯ জুলাই তিনি এক আত্মীয়ের বাসায় চলে আসেন। সোমবার (২ আগস্ট) সন্ধ্যা ৭টায় তাদের বাসায় স্থানীয় কয়েকজনসহ সবুজের খালাতো বোনকে নিয়ে বৈঠকে বসেন। বৈঠকে সবুজ সবার সামনে পরদিন সকালে নিকাহনামা বুঝিয়ে দেওয়ার অঙ্গীকার করেন। এ সিদ্ধান্তের পর সবাই চলে যান। ওইসময় সবুজ বাসায় একা ছিলেন। পরদিন মঙ্গলবার সকালে জানতে পারেন সবুজ ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন।

এদিকে নিহত সবুজের ছোট ভাই মো. শাহেদ বিশ্বাস ও বোন শিফা বিশ্বাসের অভিযোগ তাদের বড় ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় তারা মামলা করবেন।

যোগাযোগ করা হলে হাটহাজারী মডেল থানার পরিদর্শক( তদন্ত) রাজিব শর্মা আলোকিত চট্টগ্রামকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। লাশের গলায় ও বাম চোখে আঘাতের চিহ্ন রয়েছে। মৃত্যুটি রহস্যজনক বলে মনে হচ্ছে।

সিএম/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm