ফের ওমিক্রনের জোড়া আঘাতের দিনে চট্টগ্রামে বাড়ল করোনা সংক্রমণ

দেশে ফের ওমিক্রনের জোড়া আঘাতের দিনে চট্টগ্রামে বেড়েছে করোনার সংক্রমণ। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ জন। এর আগের দুদিন আক্রান্ত হয়েছিলেন যথাক্রমে ৭ জন ও ১১ জন।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দেশে নতুন করে আরও দুজনের ওমিক্রন শনাক্তের তথ্য জানায় জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা (জিআইএসএআইডি)। নতুন আক্রান্ত দুজনের মধ্যে একজন নারী (৩৩) ও একজন পুরুষ (৫৬)। তারা দুজনই ঢাকার বাসিন্দা।

এর আগে গত ১১ ডিসেম্বর জিম্বাবুয়ে থেকে আসা দুই নারী ক্রিকেটারের ওমিক্রন ধরা পড়ার কথা জানায় স্বস্থ্য অধিদপ্তর। তবে ২০ ডিসেম্বর তাদের করোনা নেগেটিভ আসে।

আরও পড়ুন: নিবন্ধন ছাড়াই করোনার টিকা পেল দেড় হাজার জাহাজভাঙা শ্রমিক

Yakub Group

এদিকে সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কোনো করোনা রোগীর মৃত্যু হয়নি। বুধবার (২৯ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও কক্সবাজারের ১৫ ল্যাবের মধ্যে ১২ ল্যাবে এক হাজার ৫৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৩৪৯ নমুনা পরীক্ষায় ১ জন, ১৬ জনের অ্যান্টিজেন টেস্টে ২ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩২৬ নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া শেভরন হাসপাতাল ল্যাবে ৪৪৫ নমুনা পরীক্ষায় ৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৪১ নমুনা পরীক্ষায় ২ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ৬ নমুনা পরীক্ষায় ৩ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৭ নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

আরও পড়ুন: ওমিক্রন—হাসপাতালে বেশি ভর্তি হচ্ছে শিশু-কম বয়সীরা

পরীক্ষার তুলনায় সংক্রমণের হার শূন্য দশমিক ৯৫ শতাংশ। শনাক্তদের মধ্যে ১১ জন নগরের বাসিন্দা। বাকি চারজনের ২ জন রাঙ্গুনিয়ার, ১ জন ফটিকছড়ি ও ১ জন আনোয়ারার বাসিন্দা। এর মধ্যদিয়ে চট্টগ্রামে শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ২ হাজার ৫৯৯ জন। মৃত্যু আগের মতোই, ১ হাজার ৩৩২ জন।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm