ফেনসিডিল রেখে যাবজ্জীবন জেলে থাকতে হবে দুই নারীসহ ৩ জনকে

নগরের কোতোয়ালী থানায় করা মাদক মামলায় দুই নারীসহ তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন। তবে রায় ঘোষণার সময় আসামি তিনজন পলাতক ছিলেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- কক্সবাজার জেলার টেকনাফ থানার পিটিআই স্কুল এলাকার মোস্তফা কামালের স্ত্রী সুমি আক্তার (২৭), রামু থানার কাইম্যার ঘোনা এলাকার নূর ইসলাম বাড়ির মৃত লিয়াকত আলীর স্ত্রী কোহিনুর আক্তার (৪৪) ও ভোলা জেলার লালমোহন থানার ভেদুরিয়া এলাকার সামছুল হকের ছেলে মো. নিরব (৩০)।

আরও পড়ুন: ঢাকা থেকে ফেনসিডিল আনছিল ২ যুবক, ফৌজদারহাটে ধরা

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৫ আগস্ট স্টেশন রোডের বিআরটিসি এলাকা থেকে ৪৭০ বোতল ফেনসিডিলসহ তিনজনকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চল কোতোয়ালী সার্কেলের পরিদর্শক জাকির হোসেন বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা করেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চলের পরিদর্শক তপন কান্তি শর্মা মামলাটি তদন্ত করে তিনজনকে আসামি করে ২০১৪ সালের ২৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, মাদক মামলায় অভিযুক্ত তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। তবে রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন।

আরবি

 

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm