ফুলকলিতে পচা দই—জনি মসলায় কয়লার গুঁড়া-কৃত্রিম রঙ মিশিয়ে বিক্রি

মেয়াদোত্তীর্ণ খাবার ও ভেজাল মসলার গুঁড়া বিক্রির দায়ের জরিমানা গুনেছে ফুলকলিসহ ৪ প্রতিষ্ঠান। এ সময় তাদের কাছ থেকে ২ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বুধবার (১৮ আগস্ট) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মো. ফ‌য়েজ উল‌্যাহর নেতৃত্বে অভিযান চালানো হয়। নগরের খাতুনগঞ্জ, ম‌হিম দাশ লেইন, কোতয়ালী থানার মোড়, নিউমা‌র্কেট মোড় এলাকায় এ অভিযান প‌রিচালিত হয়।

আরও পড়ুন: ‘কারখানার অক্সিজেন’ যাচ্ছে রোগীর শরীরে—ম্যাজিস্ট্রেট চালালেন অভিযান

নগরের খাতুনগঞ্জ রো‌ডের সেবা ট্রান্স‌পো‌র্টের গ‌লির ‘জ‌নি মসলা মিল‌ে’ মসলার সঙ্গে ধা‌নের কুড়া, কাপ‌ড়ের রঙ ও কয়লার গুঁড়া ব‌্যবহার করায় ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া নিউমা‌র্কেট মো‌ড়ে ফুলক‌লি সুইটসকে মেয়া‌দোত্তীর্ণ দই বিক্রি ও সংরক্ষণের দায়ে ২০ হাজার টাকা, কোতোয়ালী থানা মো‌ড়ের ইউনাইটেড মেডিসিন সেন্টারকে মেয়াদবিহীন কাটা ওষুধ রাখার দায়ে ৮ হাজার এবং মহিম দাশ রোডের আল ফারুক স্টোর‌কে উৎপাদন-মেয়াদ তারিখবিহীন মোড়কজাত দুধ ও বৈধ আমদানিকারকবিহীন বি‌দে‌শি পণ‌্য সংরক্ষণ করায় ৭ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

আরও পড়ুন: টিসিবির তেল ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় জরিমানা গুনলো ৬ দোকান

অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মু. হাসানুজ্জামান ছিলেন।

সিএম/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm