ফরাঙ্গীরখিল সেজেছে, এসেছেন ড. এফ দীপঙ্কর মহাথেরো

ফটিকছড়ির দক্ষিণ ধর্মপুর ফরাঙ্গীরখিল গ্রামে আজ শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) থেকে শুরু হবে একক সদ্ধর্মদেশনা। বান্দরবান আর্যগুহা বিমুক্তি বিহার থেকে ড. এফ দীপঙ্কর মহাথেরোর (ধুতাঙ্গ গুরুভান্তে) আগমন ও অবস্থান উপলক্ষে এ আয়োজন করেছেন স্থানীয় উপাসক-উপাসিকারা। এ উপলক্ষে বিভিন্ন ধর্মীয় কর্মসূচি চলবে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

শুক্রবারের কর্মসূচির মধ্যে রয়েছে পূজ্যভান্তের শিষ্যমণ্ডলীসহ পিণ্ডাচরণ, অষ্টপরিষ্কারক সংঘদান ও একক সদ্ধর্মদেশনা।

আরও পড়ুন: ৫ নভেম্বর দিনজুড়ে আয়োজন ফরাঙ্গীরখিল গৌতমমুনি বিহারে

পরদিন ১৯ ফেব্রুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ৮টায় পূজ্যভান্তের শিষ্যমণ্ডলীসহ পিণ্ডাচরণ, সকাল ৯টায় পিণ্ড উৎসর্গ ও আশীর্বাদ প্রদান ও দুপুর ৩টায় একক সদ্ধর্মদেশনা। এছাড়া বৌদ্ধ ধর্মের জানা-অজানা নানা তথ্যভিত্তিক প্রশ্ন ফেসবুক লাইভে উত্তর দেবেন ড. এফ দীপংকর ধুতাঙ্গ ভান্তে।

Yakub Group

শেষদিন ২৮ ফেব্রুয়ারি সকাল ৯টায় পূজ্যভান্তের শিষ্যমণ্ডলীসহ পিণ্ডাচরণ, সকাল ৯টায় পিণ্ড উৎসর্গ ও আশীর্বাদ প্রদান এবং ১১টায় ভান্তের প্রত্যাগমন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন বিহার সেবক কমিটির সভাপতি রতন বড়ুযা, সাধারণ সম্পাদক লায়ন নিপু কান্তি বড়ুযা, মাস্টার দুলাল কান্তি বড়ুয়া, অধ্যাপক মানিক বড়ুয়া, কমলেন্দু বড়ুয়া, সন্তোষ বড়ুয়া, সাংবাদিক বাচ্চু বড়ুয়া, রাজু বড়ুয়াসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm