প্রাণে বাঁচলেও মুহূর্তের আগুনে সব হারাল দুই ভাই

কক্সবাজারের চকরিয়ায় মুহূর্তের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে দুটি বসতবাড়ি। বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারনা করছেন ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন। শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার চিরিংগা ইউনিয়নের বুড়িপুকুর হিন্দুপাড়ার নিরঞ্জন দে ও তাঁর ভাই কালু দে’র বসতঘরে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

পরিবারের বরাত দিয়ে গৌরাঙ্গ দে বলেন, শুক্রবার সকাল ১০টার দিকে হঠাৎ আগুন লাগে। বাড়ি তিনটি লাগোয়া হওয়ায় মুহূর্তেই লেলিহান শিখায় পুড়ে ছাই হয়ে যায়। বসতঘরে থাকা লোকজন কোনোরকম বের হতে পারলেও কোনো জিনিসপত্র বের করতে পারেনি। পরে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের সহায়তায় আগুন নিয়ন্ত্রণ আনা সম্ভব হয়।

আরও পড়ুন: কর্ণেলহাটের আগুনে নিভে গেল ২ প্রাণ

তিনি আরও বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে মনে হচ্ছে। অগ্নিকাণ্ডের ঘটনায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে এখনও বলা যাচ্ছে না। চকরিয়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. সাইফুল হাসান বলেন, খবর পাওয়ার পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে এলাকার লোকজন জানিয়েছে।

এদিকে আগুনে বসতঘর পুড়ে ছাই হয়ে যাওয়ার খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, চিরিংগা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান জসীম উদ্দিন, নবনির্বাচিত চেয়ারম্যান জামাল হোসেন, উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হারুনুর রশিদ, উপজেলা পূজা উদযাপন পরিষদে সভাপতি তপন কান্তি দাশ।

মুকুল/এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm