পরাজয়ের প্রতিশোধ—এখানে-ওখানে লুকিয়ে সদরঘাটে ধরা পড়ল মেম্বারের ভাইয়ের খুনি

রাঙ্গুনিয়ায় ইউসুফ আলী হত্যা মামলার পলাতক আসামি আজগর আলীকে অবশেষে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

রোববার (২৭ ফেব্রুয়ারি) রাতে নগরের সদরঘাট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। আজগর আলী ইউসুফ হত্যা মামলার এজাহারভুক্ত এক নম্বর আসামি।

গ্রেপ্তার আজগর আলী (৪৫) রাঙ্গুনিয়া থানার বগাবিলি এলাকার মৃত নবীর হোসেনের ছেলে।

আরও পড়ুন: পরাজয়ের প্রতিশোধ—র‌্যাবের জালে মেম্বারের ভাইয়ের খুনি

Yakub Group

সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

র‌্যাব সূত্রে জানা যায়, ২০২১ সালের ২৮ নভেম্বর রাঙ্গুনিয়া উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান মেম্বার তৈয়বের কাছে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আজগর আলী পরাজিত হন। পরাজয়ের পর তৈয়বের ওপর ক্ষোভ তৈরি হয় আজগরের। ক্ষোভ থেকে কয়েকবার হামলার স্বীকার হন তৈয়ব।

আরও জানা যায়, চলতি বছরের গত ২ ফেব্রুয়ারি মেম্বার তৈয়বের প্রবাসী ভাই মো. ইউসুফ আলী রাঙ্গুনিয়া রাণীরহাট বাজার থেকে বাড়ি ফেরার পথে বগাবিলি ব্রিজের কাছে পৌঁছালে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা ইউসুফ আলীকে কুপিয়ে পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে পার্কভিউ হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। সেখানে ১০ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনার পর ইউসুফ আলীর স্ত্রী বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে আরও ৪-৫ জনকে অজ্ঞাত করে রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের করেন। পরে ইউসুফ আলীর মৃত্যু হলে মামলাটি হত্যা মামলায় রূপান্তর হয়।

আরও পড়ুন: শত্রুতা মাছুমের সঙ্গে, প্রতিশোধ রুই-কাতলায়

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো.নূরুল আবছার আলোকিত চট্টগ্রামকে বলেন, রাঙ্গুনিয়ার ইউসুফ আলী হত্যা মামলার এক নম্বর আসামি আজগর আলী ঘটনার পর দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপন ছিলেন। নগরের সদরঘাট এলাকায় অবস্থান করার খবর পেলে অভিযান চালিয়ে রোববার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আজগর আলী ইউসুফ আলী হত্যার সঙ্গে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন। আইনানুগ প্রক্রিয়া শেষে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর নগরের মাইলের মাথা এলাকা থেকে ইউসুফ আলী হত্যা মামলার প্রধান আসামি সাগরকে গ্রেপ্তার করেছিল র‌্যাব-৭।

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm