প্রতিবন্ধী শিশুকে পিটিয়ে রক্তাক্ত, দোকান লুট—অভিযোগ গেল থানায়

মিরসরাইয়ে এক প্রতিবন্ধীর ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার বারইয়ারহাট পৌরসভার কদমতলা এলাকায় গাজী এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটেছে।

হামলায় আহত হন প্রতিবন্ধী নিয়াজ মাহমুদ আয়মান (১৩)।

এ ঘটনায় প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী মো. দিদার উল করিম বাদি হয়ে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫ জনসহ জোরারগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগে দিদার উল করিম বলেন, আমি ও আমার ছেলে শারীরিক প্রতিবন্ধী। তারপরও আমি সমাজের কারো কাছে হাত পাতি না। নিজে ব্যবসা করে সংসার চালাই। বারইয়ারহাট পৌরসভার কদমতলা এলাকায় ভাড়া ঘরে গাজী এন্টারপ্রাইজ নামে আমার একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। গত ১জুন ঘরের মালিক নিলুফা আক্তার ও দুলাল মিয়াকে ১ লাখ টাকা অগ্রিম দিয়ে মাসে ২ হাজার টাকায় ভাড়ায় ৩ বছরের জন্য চুক্তিনামা করে ব্যবসা করে যাচ্ছি। কিন্তু কিছুদিন আগে ঘরের মালিক চুক্তিনামা অস্বীকার করে আমাকে ব্যবসা প্রতিষ্ঠান ছেড়ে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করে। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে আমি প্রতিষ্ঠান ছাড়তে অপারগতা প্রকাশ করলে আমাকে বিভিন্নভাবে হুমকি দেয়।

আরও পড়ুন : ‘পথেই ধরা’—ইয়াবা নিয়ে যাচ্ছিল ঢাকায়, মিরসরাইয়ে এসে ধরা খেল নারী

গত মঙ্গলবার দুপুরে আমি ব্যবসায়িক কাজে বাইরে ছিলাম। প্রতিষ্ঠানে আমার ১৩ বছরের প্রতিবন্ধী ছেলে আয়মান ছিল। ওইদিন দুপুরে নিলুফা ও দুলাল মিয়ার নির্দেশে অস্ত্র-সস্ত্র নিয়ে একদল সন্ত্রাসী আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করে। বাঁধা দিতে চাইলে আমার ছেলেকে মারধর করে। এ সময় দোকানের ক্যাশে থাকা নগদ টাকা ও দুটি মোবাইল সেট নিয়ে যায়। যাওয়ার সময় প্রতিষ্ঠানের সামনে থাকা আমার ব্যবহত মোটরসাইকেলও ভাঙচুর করে এবং দোকানের ভেতর থাকা মালামাল বাইরে ফেলে দেয়। পরে আশপাশের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ বিষয়ে প্রতিকার চেয়ে জোরারগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।

বিষয়টি নিশ্চিত করে জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) রতন বলেন, গাজী এন্টারপ্রাইজ নামের একটি দোকান ভাঙচুরের ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী। অভিযোগের প্রেক্ষিতে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। উভয় পক্ষকে ডেকে স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা চলছে।

আজিজ/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!