পুলিশের ‘কাণ্ড’—বোয়ালখালীতে ৬০ লিটার মদ দিয়ে ‘ফাঁসাল’ অসহায়কে

বোয়ালখালীতে টয়লেট থেকে ৬০ লিটার চোলাই মদ উদ্ধার করেছে বোয়ালখালী থানা পুলিশ। এ ঘটনায় আবুল হোসেন (৪২) নামের এক নিরীহ দিনমজুরকে ফাঁসানোর অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। তবে অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।

শনিবার (২৯ অক্টোবর) রাত আনুমানিক ২টার দিকে উপজেলার শাকপুরা ইউনিয়নের লালারহাট ঘোষখীল গ্রামের কমর আলী সারেং বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় দিনমজুর আবুল হোসেনের বাড়ির অদূরের একটি টয়লেট থেকে ৬০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়। এরপর ঘরে ঘুমিয়ে থাকা দিনমজুর আবুল হোসেনকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।

আবুল হোসেনের পরিবারের দাবি, পরিকল্পিভাবে তাকে মদ উদ্ধারের ঘটনায় ফাঁসানো হয়েছে। তিনি মাদকের সঙ্গে জড়িত নন।

এদিকে পুলিশ বলছে, আবুল হোসেন একজন মাদক কারবারি। তার টয়লেট থেকে ৬০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়েছে। পালানোর সময় তাকে হাতেনাতে আটক করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে আবুল হোসেনের বিরুদ্ধে মাদক আইনে মামলা করেছে।

আরও পড়ুন: ১০৫ লিটার মদ নিয়ে ইকবাল হোস্টেলের সামনে ঘুরছিল যুবক

Yakub Group

আবুল হোসেনের স্ত্রী আফরোজা সুলতানা অভিযোগ করে বলেন, আমার স্বামীকে শত্রুতাবশত ফাঁসানো হয়েছে। শনিবার রাত আনুমানিক ২টার দিকে পুলিশ ঘরে ঢুকে আমার স্বামীকে ঘুম থেকে ডেকে তুলেন। পরে বাইরে নিয়ে যায়। ঘরের পেছনে টয়লেটের ভেতরে রাখা মদগুলো তার বলে আটক করে নিয়ে যায়। আমি এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত দাবি করছি।

সরেজমিন ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, জরাজীর্ণ ঘরে বৃদ্ধ মা, এক ছেলে, দুমেয়ে ও স্ত্রীকে নিয়ে বসবাস করেন আবুল হোসেন। ঘরের পেছনে প্রায় ৩০ ফুট দূরে টয়লেট কাপড়ের পর্দা দিয়ে ঢাকা। এই টয়লেট থেকে ৬০ লিটার চোলাই মদ উদ্ধার করার দাবি পুলিশের।

এলাকাবাসী ও প্রতিবেশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দিনমজুরের কাজ করে আবুল হোসেন কোনোরকমে সংসার চালায়। তাকে কখনও মদ বিক্রি করতে কেউ দেখেনি। সবার ধারণা, তাকে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য শাহাদাত হোসেন হেলাল বলেন, আবুল হোসেন একজন সহজ-সরল মানুষ। দিনমজুরি করে জীবিকা নির্বাহ করেন। কেউ তাকে মদ দিয়ে ফাঁসিয়েছে।

জানতে চাইলে অভিযানে নেতৃত্ব দেওয়া বোয়ালখালী থানার উপ-পরিদর্শক মো. কামাল হোসেন বলেন, আবুল হোসেন একজন মাদক কারবারি। তার টয়লেট থেকে ৬০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়েছে। পালানোর সময় তাকে আটক করা হয়।

একই প্রসঙ্গে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রাজ্জাক বলেন, মদ উদ্ধারের ঘটনায় মাদক আইনে মামলা করা হয়েছে। তবে ফাঁসানোর তথ্য পাওয়া যায়নি।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm