পুলিশের এসআই পদে চাকরির সুযোগ

এসআই (উপ-পরিদর্শক) পদে লোক নিচ্ছে বাংলাদেশ পুলিশ। শুক্রবার (৮ অক্টোবর) থেকে শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। চলবে ৪ নভেম্বর পর্যন্ত।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) নিজেদের ওয়েবসাইটে এ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ পুলিশ এসব তথ্য জানিয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, উপ-পরিদর্শক (এসআই-নিরস্ত্র) পদে স্নাতক পাস শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

আবেদনকারীদের বয়স হতে হবে ১৯ থেকে ২৭ বছর। ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক হতে হবে। পাশাপাশি কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। এছাড়া প্রার্থীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক ও অবিবাহিত হতে হবে। পুরুষদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং নারীদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি থাকতে হবে।

আরও পড়ুন: ‘নবজাতক চুরি’ চট্টগ্রাম মেডিকেলে, নানিসহ ৩ চোরকে ধরল পুলিশ

পুলিশ সদরদপ্তর সূত্রে জানা যায়, শুক্রবার (৮ অক্টোবর) সকাল ১০টা থেকে ৪ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত অনলাইনে চাকরির জন্য আবেদন করা যাবে। police.teletalk.com.bd ওয়েবসাইটে লগ ইন করে আবেদন করতে হবে।

পুলিশ সদরদপ্তর আরও জানায়, এসআই নিয়োগের ক্ষেত্রে কোনো আবেদনকারীর বিরুদ্ধে আর্থিক লেনদেনে জড়িত থাকার তথ্য পেলে তাকে গ্রেপ্তার করে নিয়োগ বাতিল করা হবে। এসআই পদে নিয়োগ পেতে আবেদনকারীদের বেশ কয়েকটি ধাপে এ পরীক্ষা দিতে হবে।

আরও পড়ুন: রেলে দুর্নীতির বড় ফাঁদ—বদলির ৪৮ ঘণ্টা আগে অনিয়মেই ৩২ নিয়োগ

ধাপগুলো হচ্ছে- ওয়েব বেজড প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ, লিখিত, মনস্তাত্ত্বিক, কম্পিউটার দক্ষতা ও বুদ্ধিমত্তার যাচাই পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা, পুলিশ ভেরিফিকেশন ও মৌলিক প্রশিক্ষণের জন্য চূড়ান্ত মনোনয়ন।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm