পাহাড়ধসের শঙ্কায় বন্ধ সড়কে দাপিয়ে বেড়াচ্ছে বাইক, চলছে টিকটক

পাহাড় কেটে ফৌজদারহাট থেকে বায়েজিদ সংযোগ সড়ক নির্মাণ করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ।  পাহাড়ধসের শঙ্কায় সেই সড়কটিই গত ৯ জুন বন্ধ করে দেওয়া হয়েছে।

কাগজে-কলমে তিন মাসের জন্য বন্ধ ফৌজদারহাট-বায়েজিদ লিঙ্ক রোড। তবে বাস্তব চিত্র বলছে ভিন্ন কথা। বন্ধ এ সড়কেই এখন দাপিয়ে বেড়াচ্ছে বাইক। চলছে জমজমাট টিকটকও!

সরেজমিন ঘুরে দেখা যায়, সড়কটিতে যানবাহন চলাচল বন্ধ থাকার পূর্ণ ফায়দা লুটছে বাইকরা। ফাঁকা থাকার কারণে এখানে গতির ঝড় তুলছে নানা ব্র্যান্ডের মোটরসাইকেল। পরিস্থিতি এমন— যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।

গণপরিবহন না চলায় বায়েজিদ লিঙ্ক রোড পরিণত হয়েছে বিনোদনকেন্দ্রে

এদিকে গণপরিবহন না চলায় বায়েজিদ লিঙ্ক রোড এখন পরিণত হয়েছে বিনোদনকেন্দ্রে। প্রতিদিন এখানে ভিড় করছেন বিনোদনপ্রেমীরা। সাপ্তাহিক ছুটি দিন হওয়ায় সবচেয়ে বেশি ভিড় ছিল শুক্রবার (১১ মে)। এদের প্রায় সবাই ব্যস্ত ছিলেন সেলফি তুলতে।

সবচেয়ে মজার ব্যাপার হলো, পাহাড়ঘেরা এই রাস্তাতেই কয়েকজন তরুণ-তরুণীকে দেখা গেল টিকটক তৈরি করতে! দুর্ঘটনার শঙ্কা নিয়েই তারা তৈরি করছিল টিকটক।

পাহাড়ধসের শঙ্কা বায়েজিদ লিঙ্ক রোডে

৩২০ কোটি টাকা ব্যয়ে ফৌজদারহাট থেকে বায়েজিদ সংযোগ সড়ক নির্মাণ করতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ ছোট-বড় মিলিয়ে ১৮টি পাহাড় কাটে। এ কারণে সংস্থাটি পরিবেশ অধিদপ্তরের জরিমানাও গুনে ১০ কোটি টাকা।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm