পার্কভিউ হাসপাতালের বর্জ্য ব্যবস্থাপনায় ভীষণ খুশি জাপানের হাইকমিশনার

চট্টগ্রাম নগরের পার্কভিউ হাসপাতাল পরিদর্শন করেছেন জাপানের হাইকমিশনার নাওকি ইতো।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরের দিকে হাসপাতাল পরিদর্শনে আসেন তিনি। এ সময় তাঁর সঙ্গে ছিলেন জাইকার এক্সপার্ট টিমের সদস্যরা। পরে তাঁরা হাসপাতালের বিভিন্ন ফ্লোর ও সেন্ট্রাল ওয়েস্ট রুম পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে হাইকমিশনার নাওকি ইতো বলেন, পার্কভিউ হাসপাতালের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও বর্জ্য ব্যবস্থাপনা দেখে আমি খুবই আনন্দিত। এজন্য হাসপাতালের ম্যানেজমেন্টের সব কর্মকর্তা ও কর্মচারীকে ধন্যবাদ জানাই।

আরও পড়ুন: পার্কভিউ হাসপাতালে পোস্ট কোভিড রিহেভিলিটেশন বৈজ্ঞানিক সেমিনার

পার্কভিউ হাসপাতাল

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, নগরের হালিশহর আনন্দবাজারের আর্বজনাগারে জাইকা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সমন্বয়ে বর্জ্য ব্যবস্থাপনার অংশ হিসাবে একটি ধোয়াবিহীন ইনসিনেরেটর স্থাপন করা হয়েছে। যার অংশ হিসেবে প্রতিটি হাসপাতালকে সঠিক বর্জ্য ব্যবস্থাপনা করার নির্দেশনা দেওয়া হয়। এরই অংশ হিসাবে পার্কভিউ হাসপাতালকে পাইলট হসপিটাল হিসেবে বাছাই করে পরিদর্শনে আসেন জাপানের হাইকমিশনার ও জাইকার এক্সপার্ট টিম। এ সময় তারা হাসপাতালের বর্জ্য ব্যবস্থাপনা সঠিকভাবে হচ্ছে কি-না তা তদারকি করেন।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর মোরশেদ আলম, পার্কভিউ হাসপাতালের জিএম তালুকদার জিয়াউর রহমান শরীফ, মার্কেটিং ম্যানেজর জাহেদুল ইসলাম, অফিসার আবু আহমেদ, অফিসার আরিফুল ইসলাম, ইঞ্জিনিয়ার তৈয়ব আলীসহ জাইকা এক্সপার্ট টিমের সদস্য ও হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীরা।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm