পর্যাপ্ত খাদ্য আছে—পাহাড় থেকে আশ্রয়কেন্দ্রে যাওয়ার আহ্বান চট্টগ্রাম জেলা প্রশাসকের

পাহাড়ে অবস্থানরতদের সরিয়ে নিতে জেলা প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. মমিনুর রহমান। একইসঙ্গে তিনি পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে অনুরোধ জানান।

শনিবার (১৮ জুন) দুপুর দেড়টায় নগরের আকবরশাহ্ থানার বিজয়নগর উত্তর পাহাড়তলীর ফিরোজশাহ এলাকা পরিদর্শন শেষে তিনি একথা বলেন।

জেলা প্রশাসক বলেন, পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের জন্য নগরে ১৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। আশ্রয় গ্রহণকারীদের জন্য পর্যাপ্ত পরিমাণ খাদ্য রয়েছে । পাহাড়ের ঢালুতে গড়ে উঠা ঝুঁকিপূর্ণ স্থাপনার গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হবে। ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‍্যাব ও আনসারের সমন্বয় উচ্ছেদ অভিযান চালানো হবে ।

আরও পড়ুন: চট্টগ্রামে আবার পাহাড়ধস—এবার কাড়ল ৪ প্রাণ, মা মরলেও বেঁচে গেল কোলের শিশু!

Yakub Group

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাহমুদ উল্লাহ মারুফ, এনডিসি মো. তৌহিদুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) চান্দগাঁও সার্কেল মো. মাসুদ রানা এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী।

প্রসঙ্গত, গত শুক্রবার (১৭ জুন) রাতে নগরের আকবরশাহ থানার উত্তর পাহাড়তলীর ফিরোজ শাহ এলাকায় পাহাড় ধসে চার জন নিহত হন। এরপর সকাল থেকেই পাহাড়ে বসবাসকারীদের নিরাপদে সরে যেতে মাইকিংয়ের পাশাপাশি লিফলেট বিতরণ করা হয়।

ইতোমধ্যে কোয়াড পি-ব্লক সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফিরোজশাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ওয়াই ডব্লিউ সি এ স্কুল এবং হাজী হযরত (রা.) আলিয়া মাদ্রাসা আশ্রয়কেন্দ্রে ৩২টি পরিবারকে সরিয়ে আনা হয়েছে

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm